Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যবিধি না মেনে জন্মদিন পালন, নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা

দেশটির প্রধানমন্ত্রীকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রোন জরিমানা করা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লক্ষ ৯৮ হাজার টাকা

আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ০৯:০৯ পিএম

করোনাভাইরাসের সামাজিক দূরত্বের বিধি লঙ্ঘন করে নিজের জন্মদিনের অনুষ্ঠান পালন করার দায়ে নরওয়ের প্রধানমন্ত্রী আর্না সোলবার্গকে জরিমানা করেছে পুলিশ। 

শুক্রবার (৯  এপ্রিল) দেশটির পুলিশ প্রধান ওলে সায়েভেরুদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। অবশ্য এ ঘটনায় পরবর্তীতে ক্ষমাও চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।  

জানা যায়, ফেব্রুয়ারি মাসের শেষের দিকে একটি পাহাড়ি রিসোর্টে নিজের ৬০তম জন্মদিন উপলক্ষে একটি পারিবারিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী সোলবার্গ। অনুষ্ঠানটিতে ১৩ জন মানুষ অংশগ্রহণ করেছিল। কিন্তু নরওয়েতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে কোনও অনুষ্ঠানে ১০ জনের বেশি জমায়েত নিষিদ্ধ। 

এ ঘটনায় বিধি নিষেধ লঙ্ঘন করায় প্রধানমন্ত্রীকে ২০ হাজার নরওয়েজিয়ান ক্রোন জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লক্ষ ৯৮ হাজার টাকা। এর ফলে দেশটির জনগণের কাছে এক দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে।   

নরওয়ের পুলিশ বলছে, “এ ধরনের ঘটনায় সাধারণত জরিমানা করা হয় না। কিন্তু কোভিড বিধিনিষেধ আরোপের ক্ষেত্রে সরকারি দায়িত্বের অগ্রভাগে রয়েছেন প্রধানমন্ত্রী। তাই তাকে কোনও ছাড় দেওয়া ঠিক হবে না।”  

পুলিশপ্রধান সায়েভেরুদ বলেন, “যদিও আইন সবার জন্য সমান, তবে আইনের সামনে সবাই সমান নয়।”

                              

About

Popular Links