Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

গর্ভে ৫ মাসের সন্তান নিয়ে লকডাউন কার্যকরে রাস্তায় পুলিশ

এই অবস্থায় রাস্তায় নামার কারণ হিসেবে ‘ডিউটি ফার্স্ট’ বলে মন্তব্য করেন ওই নারী পুলিশ কর্মকর্তা

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ০৩:৫৯ পিএম

ভারতে করোনাভাইরাস পরিস্থিতির আরও অবনতি হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় কোনো কোনো রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। এমনই এক রাজ্য ছত্তীসগঢ় যেখানে লকডাউন কার্যকর করতে গিয়ে ভাইরাল হয়েছেন ৫ মাসের এক অন্তঃসত্তা নারী পুলিশ অফিসার। 

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, লাঠি হাতে সহকর্মীদের নিয়ে পথচারীদের চেকিং করছেন এক নারী পুলিশ কর্মকর্তা। তবে তাকে দেখে স্বাভাবিক মনে হয়নি। তাই বিষয়টি খতিয়ে দেখতেই জানা যায়, ওই পুলিশ কর্মকর্তার নাম শিল্পা সাহু। ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়া জেলার ডেপুটি পুলিশ সুপার, পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। 

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে, এই অবস্থায় রাস্তায় নামার কারণ হিসেবে ‘ডিউটি ফার্স্ট’ মন্তব্য করে তিনি বলেন, “দন্তেওয়াড়ায় লকডাউন চলছে। করোনার সংক্রমণ ঠেকাতে আমি এবং আমার দল রাস্তায় নেমেছি। নাগরিকদের এটাই বোঝানোর চেষ্টা করছি, ঘরে থাকুন, সুরক্ষিত থাকুন। তাদের সুরক্ষিত রাখতেই আমরা আজ রাস্তায় বেরিয়েছি।”

প্রসঙ্গত, ভারতজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন এক লাখ ৮৪ হাজার ৬৭২ জন।

দেশটির যে কয়েকটি রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি, তার মধ্যে ছত্তীসগঢ়ও রয়েছে। সেখানে ২৪ ঘণ্টায় সেখানে প্রায় ১৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৯১ জনের।

About

Popular Links