Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজায় ইসরালেয়ের বিমান হামলা, শিশুসহ নিহত ২০

ইসরায়েলের চালানো বিমান হামলার বিষয়ে ফিলিস্তিন কর্তৃপক্ষ জানায়,  ওই হামলায় নয় শিশু ও হামাসের শীর্ষস্থানীয় একজন নেতাসহ ২০ জন নিহত হয়েছে

আপডেট : ১১ মে ২০২১, ১১:০২ এএম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় নয় শিশুসহ কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। এর আগে হামাসের ছোড়া রকেটের জবাবেই এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল। 

সোমবার (১০ মে) চালানো এই হামলা ও প্রতিহামলা এমন সময়ে ঘটলো, যখন জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে সংঘর্ষ নিয়ে উত্তেজনা তুঙ্গে উঠে রয়েছে। 

ইসরায়েলের চালানো বিমান হামলার বিষয়ে ফিলিস্তিন কর্তৃপক্ষ জানায়,  ওই হামলায় নয় শিশু ও হামাসের শীর্ষস্থানীয় একজন নেতাসহ ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৬৫ জন। 

বার্তা সংস্থা এএফপিকে হামাসের একটি সূত্র জানায়, সংগঠনটির মুহাম্মদ ফায়াদ নামের এক নেতা হামলায় নিহত হয়েছেন। 

এদিকে জেরুজালেমের দিকে রকেট ছুড়ে হামাস “বিপদসীমা” পার করে ফেলেছে বলে উল্লেখ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, এই হামলার কঠোর জবাব দেওয়া হবে। 

ইসরায়েলের সেনাবাহিনী জানায়, গাজা থেকে ১৫০টি রকেট ছোড়া হয়। সেগুলোর অনেকগুলোই ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা “আয়রন ডোম” প্রতিহত করেছে। হামাসের হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

সেনাবাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়, গাজায় “দু’টি রকেট লাঞ্চার, দু’টি মিলিটারি পোস্ট”, একটি টানেল এবং হামাসের আট সদস্যকে নিশানা করা হয়। 

এর আগে গত শুক্রবার আল-আকসা প্রাঙ্গণে প্রার্থনারত মুসলিমদের ওপর ইসরায়েলি পুলিশের হামলায় শতাধিক মুসল্লি আহত হয়। এ ঘটনায় পর থেকেই দুইপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

About

Popular Links