Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার রামুন বিমানবন্দরে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা

হামাসের ক্ষেপণাস্ত্র হামলার পর বেন গুরিয়ন বিমানবন্দর বন্ধ করে দেয় ইসরায়েল। এরপর রামুন বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছিল

আপডেট : ১৩ মে ২০২১, ১১:৩৩ পিএম

ইসরায়েলের “ডেভিড বেন গুরিয়ন বিমানবন্দরে” হামলার পর এবার “রামুন বিমানবন্দরে” রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি মুক্তিকামী সংগঠন হামাস।

হামাসের সামরিক শাখা কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা জানান, বৃহস্পতিবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলের রামুন বিমানবন্দরে মধ্য পাল্লার ক্ষেপণাস্ত্র “আয়াশ” এর সাহায্যে হামলা চালানো হয়েছে। গাজা থেকে বিমানবন্দরটির দূরত্ব ২২০ কিলোমিটার, সেখানে ২৫০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে আঘাত হানা হয়েছে।

ক্ষেপণাস্ত্রটির নাম রাখা হয়েছে নিহত হামাস নেতা ইয়াহইয়া আয়াশের নামে। ১৯৯৬ সালে ইসরায়েলি গুপ্তহত্যার শিকার হয়েছিলেন তিনি।

আল জাজিরার খবরে বলা হয়, হামাসের ক্ষেপণাস্ত্র হামলার পর বেন গুরিয়ন বিমানবন্দর বন্ধ করে দেয় ইসরাইল। এরপর রামুন বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছিল।

এদিকে, হামলার আশঙ্কায় শুক্রবার ইসরায়েলে পরিচালিত সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে জার্মানির বিমান সংস্থা লুফথানসা। সংস্থাটি এক বিবৃতিতে জানায়, চলমান পরিস্থিতির কারণে তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

About

Popular Links