Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বেড়েই চলেছে কোভিড তাণ্ডব, বিশ্বে আক্রান্ত ১৬ কোটি ৪৬ লাখ

প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৩৪ লাখ ১২ হাজার ৯২০ জন

আপডেট : ২০ মে ২০২১, ১১:৫২ এএম

বিশ্ব জুড়ে করোনাভাইরাসের টিকা কার্যক্রম পরিচালনার পরও দিন-দিন বাড়ছে সংক্রমণ। খুব শিগগিরই বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৫০ লাখের মাইলফলক ছাড়াতে যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২০ মে)সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৪৬ লাখ ১০ হাজার ৮১৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৩৪ লাখ ১২ হাজার ৯২০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩০ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৮৭ হাজার ৮৫৮ জন।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৪১ হাজার ৬৯১ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৮ লাখ ১২ হাজার ৫৫ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ল্যাটিন আমেরিকার এই দেশটি। করোনাভাইরাস মহামারির প্রকোপ শুরু হবার পর গেল এপ্রিলেই সবচেয়ে বেশি মৃত্যু দেখতে পায় ব্রাজিল।

অপরদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনাভাইরাসের প্রকোপে এই পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৫৪ লাখ ৯৬ হাজার ৩৩০ জন এবং মারা গেছে ২ লাখ ৮৩ হাজার ২৪৮ জন।

About

Popular Links