Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে বিশ্বব্যাপী আরও ১০ হাজার মৃত্যু

ভাইরাসটির সংক্রমণে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের প্রতিবেশী ভারত

আপডেট : ০৪ জুন ২০২১, ০৯:৩১ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের টিকা প্রদান কার্যক্রম চললেও এই মহামারির তাণ্ডবে প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৭ লাখ ১৬ হাজার ছাড়িয়েছে এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখেরও বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার। 

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৪ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১৫ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৭২৩ জন।

ভাইরাসটিতে ক্ষতিগ্রস্থ দেশের শীর্ষে আছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৬১১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশের প্রতিবেশী ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭১৯ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত এক কোটি ৬৮ লাখ ৩ হাজার ৪৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৭৮৪ জনের।

About

Popular Links