Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বে কোভিডে মৃত্যু ৩৮ লাখ ৬৪ হাজার

বিশ্বে এ পর্যন্ত প্রায় ২৬০ কোটি ৩৫ হাজার ১২৮ ডোজ করোনাভাইরাসের টিকা প্রদান করা হয়েছে

আপডেট : ২১ জুন ২০২১, ১২:৩৬ পিএম

বিশ্বজুড়ে বেশ কয়েকটি দেশে করোনাভাইরাসের সংক্রমণ মাঝে কমে আসলেও,আবারও বিভিন্ন দেশে সংক্রমণ বাড়তে শুরু করেছে। করোনাভাইরাসের টিকা কার্যক্রম চলমান থাকার পরও দিন-দিন সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সেই সাথে নতুনভাবে যুক্ত হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ।

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার (২১ জুন) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৬৭৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই করোনাভাইরাসে মারা গেছেন ৩৮ লাখ ৬৪ হাজার ৪৪২ জন।

বিশ্বে এ পর্যন্ত প্রায় ২৬০ কোটি ৩৫ হাজার ১২৮ ডোজ করোনাভাইরাসের টিকা প্রদান করা হয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ৪১ হাজার ৮৮৯ জন এবং মৃত্যুবরণ করেছে ৬ লাখ ১ হাজার ৮২৬ জন।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১ হাজার ৮২৫ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৯ লাখ ২৭ হাজার ৯২৮ জন। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দ্বিতীয়।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনাভাইয়াসের তাণ্ডবে সোমবার সকাল পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৭৭২ জন এবং মারা গেছে ৩ লাখ ৮৬ হাজার ৭০৮ জন।

About

Popular Links