Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফিলিস্তিনিদের ওপর আবার ইসরায়েলি বাহিনীর হামলা

যদিও ইসরায়েলি পুলিশ এবং সীমান্ত কর্মকর্তারা বলেছেন, তারা শেখ জাররাহ থেকে ৪ সন্দেহভাজনকে গ্রেফতার করেছে

আপডেট : ২৩ জুন ২০২১, ১০:৩১ এএম

পূর্ব জেরুজালেমের শেখ জাররাহতে ফিলিস্তিনিদের ওপর ফের হামলা চালিয়েছে ইসরায়েল। স্থানীয় সময় সোমবার (২১ জুন) সন্ধ্যায় ইহুদি বসতি স্থাপনকারী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ দমনের নামে দখলদার ইসরায়েলি পুলিশ বাহিনী এই হামলা চালায়।

মঙ্গলবার কর্তৃপক্ষ জানিয়েছে, ইহুদি বসতি স্থাপনকারী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এই সংঘর্ষ থামাতে সারারাত পুলিশ ফিলিস্তিনিদের ওপর স্টান গ্রেনেড ও জল কামান ছুড়েছে। এসময় দুই পক্ষের মধ্যে পাথর ও চেয়ার ছোড়াছুড়ি হয়।

ইসরায়েলি পুলিশ এবং সীমান্ত কর্মকর্তারা বলেছেন, তারা শেখ জাররাহ থেকে চার সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। কে এই লড়াই শুরু করেছিল তা স্পষ্ট নয়। পাথর মারতে গিয়ে এক মহিলা আহত হয়েছেন বলেও পুলিশ জানিয়েছে।

ফিলিস্তিনে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, পুলিশ ও ইসরায়েলি বসতি স্থাপনকারীদের হামলায় কমপক্ষে ২০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি পুলিশ। আহতদের মধ্যে ১৬ জন পিপার স্প্রে ও টিয়ার গ্যাসে আহত হন। এছাড়া মাথায় আঘাত পেয়ে এক বৃদ্ধ আহত হয়েছেন।

রেড ক্রিসেন্ট আরও জানায়, ইসরায়েলি বসতি স্থাপনকারীরা সংস্থাটির অ্যাম্বুলেন্স লক্ষ্য করে পাথর ছুঁড়েছে।

রমজান মাসে কট্টরপন্থী ইহুদি ও ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের ওপর দফায় দফায় হামলা চালানোর পর গত ১০ মে গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট হামলা শুরু করে হামাস। এরপর ইসরায়েলও গাজায় ব্যাপকভাবে বোমা হামলা চালায়। টানা ১১ দিনের এই সংঘর্ষে ইসরায়েলি হামলায় গাজায় ২৫০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের মধ্যে বেশ কিছু শিশুও রয়েছে। আর হামাসের হামলায় ইসরায়েলে নিহত হন ১৩ জন।


About

Popular Links