Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফ্লয়েড হত্যায় সাবেক পুলিশ কর্মকর্তার ২২ বছরের সাজা

গত বছরের ২৫ মে মিনিয়াপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামে এক ব্যক্তিকে জাল নোট রাখার অভিযোগে হাটু দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করে পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন

আপডেট : ২৬ জুন ২০২১, ১১:২০ এএম

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেপোলিস শহরের সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনকে সাড়ে ২২ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির আদালত।  গত বছরের মে মাসে এই চৌভিনের হাটুর নিচেই শ্বাসরোধে মৃত্যু হয় কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের।

শুক্রবার (২৫ জুন) ৪৫ বছর বয়সী চৌভিনকে কারাদণ্ডাদেশ দেয় আদালত। তার ৩০ বছররের শাস্তি চাওয়া হলেও, আদলাত সাড়ে ২২ বছরের সাজা ঘোষণা করে। ফলে ভাল ব্যবহারের মাধ্যমে চৌভিন ১৫ বছর বা মোট সাজার দুই/তৃতীয়াংশ ভোগ করার পরই মুক্তি পেতে পারেন।

এসময় ফ্লয়েডের পরিবারের উদ্দেশে চৌভিন বলেন, “আমি আপনাদের প্রতি শোক জানাচ্ছি। ভবিষ্যতে আরও কিছু তথ্য বেরিয়ে আসবে।  আমি আশা করি, এতে আপনারা মানসিকভাবে শান্তি পাবেন।”

তবে জর্জ ফ্লয়েডেরে পরিবার ভারাক্রান্তভাবে আদালতে চৌভিনের সর্বোচ্চ শাস্তির দাবি করে। জর্জ ফ্লয়েডের ভাই টেরেন্স ফ্লয়েড বলেন, “আমরা আর সান্তনা চাই না, ইতোমধ্যেই অনেক সান্তনা পেয়েছি।”

গত বছরের ২৫ মে মিনিয়াপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামে এক ব্যক্তিকে জাল নোট রাখার অভিযোগে হাটু দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করে পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন।  বর্ণবিদ্বেষ থেকেই ফ্লয়েডকে এমন নির্মমভাবে হত্যা করা হয়েছে দাবি করে বিক্ষোভ ছড়িয়ে পরে আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে।

About

Popular Links