Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত

নিহতদের অধিকাংশই শ্রমিক। তারা বিহারের বাসিন্দা

আপডেট : ২৮ জুলাই ২০২১, ১২:০৯ পিএম

ভারতের উত্তর প্রদেশে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। গতকাল মঙ্গলবার (২৭ জুলাই)  রাতে এ দুর্ঘটনা ঘটে। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, নিহতদের অধিকাংশই শ্রমিক। তারা বিহারের বাসিন্দা। 

উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌ থেকে প্রায় ২৮ কিলোমিটার দূরে বারাবানকি জেলায় এ দুর্ঘটনা ঘটে। লক্ষ্ণৌ জোনের এডিজি সত্য নারায়ণ সাবাত জানান, সেখানে উদ্ধারকাজ চলছে। হতাহতদের নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, উত্তরপ্রদেশের বারাবানকি জেলার অযোধ্যা- লক্ষ্ণৌ জাতীয় মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। সংবাদমাধ্যমটি বলছে, ওই জেলার রাম সানেহি ঘাট থানার অদূরে দ্রুত গতিতে ছুটে আসা একটি ট্রাক দাঁড়িয়ে থাকা একটি বাসের পেছনে সজোরে ধাক্কা দেয়। সেই বাসের সামনেই ফুটপাতে ঘুমাচ্ছিলেন হতাহত ওই শ্রমিকরা। গতি অনেক বেশি থাকায় ঘুমন্ত সেসব শ্রমিকের ওপর দিয়েই চলে যায় ট্রাকটি।

তবে টাইমস অব ইন্ডিয়ার খবরে বারাবানকির পুলিশ সুপার যমুনা প্রসাদের বরাত দিয়ে বলা হয়েছে, ডাবলডেকার বাসটিতে প্রায় ১০০ জন যাত্রী ছিলেন। তারা হরিয়ানা থেকে বিহারের দিকে যাচ্ছিলেন। যমুনা প্রসাদ বলেন, বাসটিতে ত্রুটি দেখা দিয়েছিল। সে সময় বাসটি সারানোর জন্য সড়কের পাশে দাঁড়ায়। গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে যখন বাসের যাত্রীরা ঘুমাচ্ছিলেন, তখন এটিকে পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে অনেকেই বাস থেকে ছিটকে পড়ে আহত হন।

 

About

Popular Links