Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

৭ম শ্রেণির ছাত্রের কাছে লাখ লাখ টাকার জাল নোট!

বাংলাদেশি মুদ্রায় প্রায় পাঁচ লাখ ১৩ হাজার টাকা পাওয়া যায় তার কাছে

আপডেট : ০২ আগস্ট ২০২১, ১১:০৩ পিএম

সপ্তম শ্রেণির ছাত্র হলেও তার রোজগারের কাছে বাঘা বাঘা ব্যবসায়ী কিংবা প্রতিষ্ঠানের মালিকও পেছনে পড়বেন। শুনে কোনো ধনী দেশের কিশোর উদ্যোক্তা মনে হলেও এমন এক কিশোরের দেখা মিলেছে প্রতিবেশী দেশ ভারতের পশ্চিমবঙ্গে। 

পশ্চিমবঙ্গের মালদহ জেলার কালিয়াচকের এক শিক্ষার্থীকে কয়েক লাখ রুপির জাল নোটসহ আটক করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে জানা যায়, সপ্তম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী ওই শিক্ষার্থীকে জাল নোটের ব্যবসায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ। 

রবিবার (১ আগস্ট) স্থানীয় সময় রাতে কালিয়াচকের শাহবাজপুর এলাকায় অভিযান চালিয়ে ওই শিক্ষার্থীর কাছ থেকে ৪০০টি ৫০০ রুপির জাল নোট এবং ১২০টি দুই হাজার রুপির জাল নোট উদ্ধার করেছে পুলিশ। যা ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে চার লাখ রুপি এবং বাংলাদেশ মুদ্রায় ৫ লাখ ১৩ হাজার টাকার সমমূল্যের।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, অর্থের লোভ দেখিয়েই জাল নোটের ব্যবসায়ীরা ওই শিক্ষার্থীকে দলে নিয়েছিল।

ভারতে জাল নোটের ব্যবসায়ীরা অর্থপাচারে অনেক দিন ধরেই শিশু-কিশোরদেরকে ব্যবহার করে আসছে। যাদের প্রধান দায়িত্ব “ক্যারিয়ার” বা বহনকারী হিসেবে জাল নোট এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছে দেওয়া।

এ বিষয়ে মালদহের পুলিশ সুপার আলোক রাজোরিয়া বলেন, জাল নোটের ব্যবসায়ীদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান চালু আছে। শিগগিরই এই চক্রের মূলহোতাদের ধরা হবে।



About

Popular Links