Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

উত্তর কোরিয়ায় ভারি বৃষ্টিপাতে ভয়াবহ বন্যা

বন্যায় ১ হাজার ১০০টিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হাজার হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০৩:০০ পিএম

উত্তর কোরিয়ায় কয়েকদিনের ভারি বৃষ্টিপাতের ফলে বন্যা দেখা দিয়েছে। বন্যায় ১ হাজার ১০০টিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হাজার হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

করোনভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে স্ব-আরোপিত সীমান্ত বিধিনিষেধের পাশাপাশি আন্তর্জাতিক নিষেধাজ্ঞার কারণে বেশিরভাগ বিদেশি আমদানি এবং সহায়তা থেকে বিচ্ছিন্ন রয়েছে দেশটি।

রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম কেআরটি বৃহস্পতিবার (৫ আগস্ট) জানিয়েছে, উত্তর ও দক্ষিণ হামগিয়ং প্রদেশসহ দেশটির পূর্ব উপকূলের বেশ কয়েকটি এলাকায় প্রবল বৃষ্টিপাত হয়েছে। বাড়িগুলো তাদের ছাদ পর্যন্ত প্লাবিত হয়েছে এবং সেতুও ভেসে গেছে।

রাজ্যের পানি-আবহাওয়া প্রশাসনের উপ-প্রধান রি ইয়ং ন্যাম জানিয়েছেন, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত উত্তর হামগিয়ংয়ের কিছু অংশে ৫০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা গড় মাসিক বৃষ্টিপাতকেও অতিক্রম করেছে।

তিনি বলেন, “আমরা পূর্ব উপকূলীয় অঞ্চলসহ বিভিন্ন অঞ্চলে আগস্টে আরও বৃষ্টিপাতের আশঙ্কা করছি, যা আরও ক্ষতির কারণ হতে পারে।”

জুন মাসে দেশটির নেতা কিম জং উন বলেছিলেন, দেশ একটি উদ্বেগজনক খাদ্য পরিস্থিতির মুখোমুখি হয়েছে এবং এই বছরের ফসলের ওপর অনেক কিছু নির্ভর করবে।

About

Popular Links