Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

লন্ডনের রাস্তায় কুড়িয়ে পাওয়া পাউন্ডের মালিককে খুঁজছেন বাংলাদেশি লিমন

গত ৩০ মে রাস্তার পাশে একটি সাদা খামে মোড়ানো অবস্থায় পাউন্ডগুলো কুড়িয়ে পান।

আপডেট : ০৯ জুন ২০১৮, ০৪:০৭ পিএম

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের ব্যস্ততম এলাকা হোয়াইটচ্যাপল রোডে খামভর্তি পাউন্ড কুড়িয়ে পেয়েছেন বাংলাদেশি যুবক এজে লিমন মোহাম্মদ। এরপর পাউন্ডগুলো ফেরত দেওয়ার জন্য প্রকৃত মালিককে খুঁজে বেড়াচ্ছেন তিনি। নিজের ফেসবুকে এ নিয়ে স্ট্যাটাসও দিয়েছেন। তবে এখনও পাউন্ডের মালিককে খুঁজে পাননি লিমন। 

তিনি জানান, গত ৩০ মে রাস্তার পাশে একটি সাদা খামে মোড়ানো অবস্থায় পাউন্ডগুলো কুড়িয়ে পান। পাউন্ডের প্রকৃত মালিককে খুঁজে পেতে তিনি আশ্রয় নেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের। প্রকৃত তথ্য ও প্রমাণ দিয়ে পাউন্ডগুলো ফেরত নিতে ওইদিনই তিনি নিজ ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। অনেকেই পাউন্ডগুলো নিজেদের দাবি করে তার সঙ্গে যোগাযোগ করলেও প্রকৃত তথ্য-প্রমাণ দিতে ব্যর্থ হওয়ায় তিনি এখনও মূল মালিককে খুঁজে পাননি। 

লিমনের হাতে কুড়িয়ে পাওয়া পাউন্ডআলাপকালে লিমন জানান, পাউন্ডগুলো কোনও মানুষের জরুরি কোনও কাজের ছিল বলে তার মনে হয়েছে। তাই প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিতে পারলে তিনি নিজেকে ধন্য মনে করবেন।

লিমনের হাতে কুড়িয়ে পাওয়া পাউন্ড বাংলা ট্রিবিউন

উল্লেখ্য, লিমন ২০১৬ সালেও বাসের মধ্যে কুড়িয়ে পাওয়া টাকা বাস ড্রাইভারের হাতে তুলে দিয়েছিলেন। লিমনের বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায়। তিনি সাউথ-ইস্ট লন্ডনের লুইসাম হসপিটালের ন্যাশনাল হেলথ সার্ভিসে কম্পিউটার অপারেটর পদে চাকরি করেন।


এদিকে লিমনের ফেসবুক স্ট্যাটাসে অনেকেই তার সততার প্রতি সাধুবাদ জানিয়ে মন্তব্য করেছেন।

About

Popular Links