Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্লাউড পরিষেবার নিয়ম অমান্যকারী আরও পণ্য সরাবে অ্যামাজন

ভবিষ্যৎ সমস্যা পর্যবেক্ষণের জন্যে আগামী কয়েক মাস অ্যামাজন ওয়েব সার্ভিস (এডব্লিউএস) বিভাগে লোক নিয়োগ করবে অ্যামাজন

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পিএম

কোন কোন পণ্য ক্লাউড পরিষেবার নিয়ম ভঙ্গ করছে তা নিরূপণে আরও সক্রিয় পন্থা অবলম্বনের পরিকল্পনা নিয়েছে মার্কিন বহুজাতিক প্রতিষ্ঠান অ্যামাজন। 

দক্ষতা অর্জনের পাশাপাশি বাইরের গবেষকদের সঙ্গে কাজ করে ভবিষ্যৎ সমস্যা পর্যবেক্ষণের জন্যে আগামী কয়েক মাস অ্যামাজন ওয়েব সার্ভিস (এডব্লিউএস) বিভাগে লোক নিয়োগ করবে অ্যামাজন।

বিশেষজ্ঞদের ধারণা, এই পদক্ষেপের মাধ্যমে ইন্টারনেটে অনুমোদিত পণ্যের ক্ষেত্রে ৪০% মার্কেট শেয়ারসহ বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় ক্লাউড পরিষেবা প্রদানকারী অ্যামাজন পরিণত হবে বিশ্বের অন্যতম শক্তিশালী প্রতিষ্ঠানে।

গত ৬ জানুয়ারির ক্যাপিটল দাঙ্গার কিছুদিন পরেই সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপ পার্লারের জানুয়ারি ক্লাউড পরিষেবা বন্ধ করে দেয় অ্যামাজন।

অ্যামাজন ওয়েব সার্ভিস এক বিবৃতিতে বলে, "গ্রাহক, অংশীদার এবং ইন্টারনেট ব্যবহারকারীদেরকে খারাপ পরিষেবা বা অবৈধ উদ্দেশ্যে ব্যবহার থেকে বিরত রাখার উদ্দেশ্যে অ্যামাজন ওয়েব সার্ভিস কাজ করে। অ্যামাজন ওয়েব সার্ভিসে এ ধরণের কিছু হলে কর্তৃপক্ষ তা নিরসনে দ্রুত যথাযথ পদক্ষেপ নিয়ে থাকে।"

গ্রহণযোগ্য ব্যবহার নীতি অনুযায়ী ইতোমধ্যেই অ্যামাজন ওয়েব সার্ভিস তার পরিষেবাগুলোকে বিভিন্ন ক্ষতিকর উপায় ব্যবহার করা থেকে নিষিদ্ধ করছে।

অ্যামাজন ওয়েব সার্ভিসের নতুন দলটির ক্লাউডে হোস্টকৃত বিপুল পরিমাণ বিষয়বস্তু খুঁজে বের করার পরিকল্পনা না থাকলেও ভবিষ্যৎ সমস্যা মোকাবিলার লক্ষ্য রয়েছে।

অ্যামাজন বর্তমানে অ্যামাজন ওয়েব সার্ভিস ট্রাস্ট অ্যান্ড সেফটি দলের গ্লোবাল হেড অব পলিসির জন্য নিয়োগ করছে। এর দায়িত্ব বিভিন্ন ধরণের অপব্যবহার থেকে অ্যামাজন ওয়েব সার্ভিসকে রক্ষা করা।

অ্যামাজনের ওয়েবসাইট অনুযায়ী, অ্যামাজন ওয়েব সার্ভিসের অফারগুলোর মধ্যে রয়েছে নেটফ্লিক্স, কোকা-কোলা এবং ক্যাপিটাল ওয়ানের মতো বড় কোম্পানিগুলোকে ক্লায়েন্ট হিসেবে গণনা করা।

About

Popular Links