Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইসোলেশনে পুতিন

আইসোলেশনে থাকাকালে তার সঙ্গে ব্যক্তিগত সাক্ষাৎ হবে না। তবে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাবেন

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫০ পিএম

ঘনিষ্ঠ কয়েকজন কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পূর্ব সর্তকর্তা হিসেবে আইসোলেশনে রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে এবং কোভিডের কোনো লক্ষণ নেই। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ক্রেমলিনের বরাত দিয়ে মার্কিন সংবাদ মাধ্যম সিএনবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ৬৮ বছর বয়সী পুতিন এ সপ্তাহে আঞ্চলিক নিরাপত্তা বৈঠকের জন্য তাজিকিস্তান যাওয়ার কথা থাকলেও তিনি যাচ্ছেন না। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে অংশ নেবেন।

ক্রেমলিন জানিয়েছে, সোমবার সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গে দেখা করার পর ডাক্তারদের সঙ্গে পরামর্শ করে পুতিন নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। পুতিন রাশিয়ান প্যারা অলিম্পিয়ানদের সঙ্গেও দেখা করেন এবং বেলারুশের সঙ্গে যৌথ সামরিক মহড়া পর্যবেক্ষণ করতে সোমবার পশ্চিম রাশিয়া ভ্রমণ করেন।

পুতিন রাশিয়ার তৈরি স্পুটনিক-ভি ভ্যাকসিনের দুই ডোজ গ্রহণ করেছেন। এছাড়া তার ইভেন্টে উপস্থিত সাংবাদিকদের একাধিক পিসিআর পরীক্ষা করতে হয়েছে। এবং তিনি যাদের সঙ্গে দেখা করবেন তাদেরকেও আগে থেকেই আইসোলেশন এবং করোনাভাইরাস পরীক্ষা করতে বলা হয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, “পুতিনের সফরসঙ্গীদের বেশ কয়েকজনের কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এ কারণে রাষ্ট্রপতি নিজেকে আইসোলেশনে রেখেছেন। এ সময়ে তার সঙ্গে ব্যক্তিগত সাক্ষাৎ হবে না। তবে প্রেসিডেন্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে তার কার্যক্রম চালিয়ে যাবেন।”

পুতিনের কোভিড-১৯ এর কোনো লক্ষণ আছে কিনা জানতে চাইলে পেসকভ বলেন, “তিনি সম্পূর্ণ সুস্থ।”

About

Popular Links