Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বিশ্বে গত ২৪ ঘণ্টায় কমেছে সংক্রমণ-মৃত্যু

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫,৭১৮ জন, যা গত ২৪ ঘণ্টার তুলনায় অনেকটাই কম

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ এএম

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। এসময়ে আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৫ হাজারের বেশি মানুষ।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ২২,৯২,৬২,০৪৯ এবং মোট মৃতের সংখ্যা ৪৭,০৫,০৩৩ জনে দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫,৭১৮জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা ১ হাজারের বেশি। এদিকে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ১ লাখ ৪২ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২,৭৩১ জন এবং মারা গেছেন ৩১১জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯,৪৫৪জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৬জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০,৮০৯জন। দেশটিতে মোট আক্রান্ত ৩,৩৪,৭৭,৮১৯ এবং মারা গেছেন ৪,৪৫,১৬৫জন।

About

Popular Links