Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে ২ দিনে ওলার ১১০০ কোটি টাকার ইলেকট্রিক স্কুটার বিক্রি!

নভেম্বর পর্যন্ত নতুন মডেলের দুটি স্কুটারের বিক্রি আপাতত বন্ধ রেখেছে ওলা ইলেকট্রিক

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৪ পিএম

ভারতে মাত্র দুই দিনেই এক হাজার ১০০ কোটি টাকার বেশি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে একদিনে সর্বোচ্চ স্কুটার বিক্রির নতুন রেকর্ড গড়েছে নেদারল্যান্ডসের রাইড শেয়ারিং সংস্থা ওলা ইলেকট্রিক। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিক্রি শুরুর প্রথম দিনেই ৬০০ কোটি টাকা ঘরে তুলে তারা।

ওলার ইলেকট্রিকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভাবিশ আগারওয়ালের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া এ কথা জানায়।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভাবিশ আগারওয়াল বলেন, " ১ নভেম্বর থেকে পুনরায় প্রি-বুকিং উইন্ডো খোলা হবে। তাই কেউ যদি এখনও না পেয়ে থাকেন তাহলে তখনের জন্যে প্রস্তুত থাকুন।"

এ মাসের শুরু থেকেই ওলা এস১ ও এস১ প্রো সিরিজের দুটি নতুন স্কুটার বিক্রির কথা থাকলেও গত সপ্তাহে ছিল ওলা ইলেকট্রিকের অফিশিয়াল ওয়েবসাইটে কিছু সমস্যা দেখা দেওয়ায় কিছুটা দেরিতে গত ১৫ সেপ্টেম্বর থেকে ইলেকট্রিক স্কুটারের বিক্রি হয়। বিক্রি হওয়া স্কুটারের পরিমাপ উল্লেখ না করলেও বুধবার (১৫ সেপ্টেম্বর) আগরওয়াল জানান, ভারতে প্রতি সেকেন্ডে ওলার ওঁই দুটি মডেলের ৪টি করে স্কুটার বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, ওলা এস১ ও এস১ প্রো সিরিজের দুটি নতুন স্কুটারের মূল্য যথাক্রমে ১,১৫,২২৮ টাকা এবং প্রায় দেড় লাখ টাকা।

ওলার ইলেকট্রিকের স্কুটার কেনাকাটার ক্রয়-বিক্রয়ের সব প্রক্রিয়াই চলে অনলাইনে। গত জুলাইয়ে প্রি বুকিং উইন্ডো খোলার ২৪ ঘণ্টার মধ্যেই লক্ষাধিক কাস্টমার তাদের ইলেকট্রিক স্কুটার বুক করেছিলেন। যদিও প্রতিটা প্রি-বুকিংয়ের জন্য দিতে হয়েছিল ৫৮০ টাকা আর স্কুটারের ক্রয় নিশ্চিতে ২৩,২৭৮ টাকা অগ্রিম দিতে হয়েছিল। তবে কোনও শো-রুমে না পাওয়ার কারণে কেবলমাত্র ওলা অ্যাপেই স্কুটারের অর্ডার করতে পারছেন গ্রাহকরা। 

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ওলার সাফল্যের খবর ছড়িয়ে পড়ায় ভালই সাড়া পড়েছে নেদারল্যান্ডসের রাইড শেয়ারিং সংস্থাটি। তবে ভাল সাড়া ফেললেও নভেম্বর পর্যন্ত ওলা এস১ ও এস১ প্রো সিরিজের স্কুটারের বিক্রি আপাতত বন্ধ রেখেছে ওলা ইলেকট্রিক।  

About

Popular Links