Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

খাসোগির লাশের টুকরো উদ্ধার!

আজ মঙ্গলবার নিহত খাসোগির পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও যুবরাজ মুহাম্মদ বিন সালমান। তারা খাসোগির পরিবারকে সমবেদনা জানান।

আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ০৯:২৯ পিএম

সৌদি আরবের সাংবাদিক জামাল খাসোগির মৃত্যু নিয়ে চলছে নানা নাটকীয়তা। চলতি মাসের শুরুতে তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন খাসোগি। নানা তর্ক-বিতর্ক এবং চাপের মুখে সৌদি আরব স্বীকার করে নিহত হয়েছেন এই সাংবাদিক। 

এবার ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই নিউজ জানিয়েছে নতুন খবর। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে তারা জানায়, ইস্তাম্বুলে সৌদি কনসাল জেনারেলের বাসভবনের বাগান থেকে খাসোগির লাশের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে।

খাসোগির লাশ পাওয়া যায়নি উল্লেখ করে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বক্তব্যের পর এমন খবর সামনে আসলো।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, হত্যার পর খাসোগির লাশ টুকরো টুকরো করা হয়। এ ছাড়া খাসোগির মুখমণ্ডল বিকৃত করে ফেলা হয়। তবে কে, কোথায়, কখন বা কীভাবে খাসোগির লাশের টুকরা উদ্ধার করা হয়েছে তা খবরে জানানো হয়নি। 

গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেট ভবনে ব্যক্তিগত কাগজপত্র আনার প্রয়োজনে ঢোকার পর থেকে নিখোঁজ ছিলেন খাসোগি। শুরু থেকে তুরস্ক দাবি করছিল, খাসোগিকে হত্যা করেছে সৌদি আরবের ইশারায় এবং তার লাশ কোথাও লুকিয়ে রাখা হয়েছে।

এদিকে আজ মঙ্গলবার নিহত খাসোগির পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও যুবরাজ মুহাম্মদ বিন সালমান। তারা খাসোগির পরিবারকে সমবেদনা জানান। 

About

Popular Links