Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে পিটসবার্গের সিনাগগে গুলিতে নিহত ৮

বন্দুকধারী দাঁড়িওয়ালা শ্বেতকায় পুরুষ বলে সংবাদে প্রকাশ করা হচ্ছে। গুলি করার সময় সে চিৎকার করে বলছিল যে, “প্রত্যেক ইহুদিকে মরতেই হবে।”

আপডেট : ২৮ অক্টোবর ২০১৮, ১২:১১ এএম

যুক্তরাষ্ট্রের পিটসবার্গ শহরের ট্রি অব লাইফ সিনাগগে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ৮ জন নিহতের ঘটনা ঘটেছে বলে সংবাদ প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

শনিবার স্থানীয় সময় সকালের এ ঘটনায় পুলিশ সদস্যসহ কমপক্ষে আরও ১৫ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন বলে জানিয়েছে সিএএন।

তিন পুলিশ সদস্যের গুলিবিদ্ধ হওয়া এবং মৃত্যুর ঘটনা তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। ওই গুলিবর্ষণকারী আত্মসমর্পণের কথাও বলেছেন তারা। 

সিএনএন প্রকাশিত সংবাদে জানা গেছে বন্দুকধারীর নাম রবার্ট বাওয়ার্স (৪৬)। গুলি করার সময় সে চিৎকার করে বলছিল যে, “প্রত্যেক ইহুদিকে মরতেই হবে।”


বিবিসি সূত্রে জানা গেছে, স্থানীয় সময় প্রায় ১০টার সময় জরুরি বিভাগের সদস্যরা ট্রি অব লাইফ কংগ্রেগেইশন সিনাগগে উপস্থিত হয়। ওই সময় সিনাগগটিতে ইহুদী ধর্মে বিশ্বাসীদের একটি বিশেষ ধর্মীয় অনুষ্ঠান চলছিল। বন্দুকধারী সিনাগগে প্রবেশ করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। পরে আত্মসমর্পণের ভিত্তিতে বন্দুকধারীকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে, তবুও স্থানীয়দের নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে।

পিটসবার্গ পুলিশ বিভাগের মুখপাত্র জ্যাসন লান্ডো জানিয়েছেন, কর্মকর্তারা পিটসবার্গের স্কুইরল হিল এলাকার ওই সিনাগগটিতে তল্লাশি অব্যাহত রেখেছেন।

যুক্তরাষ্ট্রের চ্যানেলগুলোতে সম্প্রচারিত ফুটেজে পুলিশের সোয়াট টিম ও বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সকে ঘটনাস্থলে উপস্থিত হতে দেখা গেছে।

About

Popular Links