Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: ভারতে নতুন করে আক্রান্ত আরও প্রায় আড়াই লাখ মানুষ

গত আট মাসের মধ্যে এই প্রথম ভারতে দৈনিক সংক্রমণ দুই লাখের গণ্ডি পার করল। এছাড়াও দেশটির সংক্রমণের হারও ১১% থেকে বেড়ে হয়েছে ১৩%

আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ০১:৩০ পিএম

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন আরও আড়াই লাখ মানুষ। গত আট মাসের মধ্যে এই প্রথম ভারতে দৈনিক সংক্রমণ দুই লাখের গণ্ডি পার করল। এছাড়াও দেশটির সংক্রমণের হারও ১১% থেকে বেড়ে হয়েছে ১৩%।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৪১৭ জন। যা বুধবারের তুলনায় প্রায় ৫৩ হাজার বেশি। এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬৩ লাখ ১৭ হাজার ৯২৭ জনে।

তবে কমেছে প্রাণহানির সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়লেও মৃত্যু বাড়েনি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮০ জন। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৩৫ জনের।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে বর্তমানে সাপ্তাহিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.৮০%। দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের ওপর। ভারতের মোট ২৯টি রাজ্যের অন্তত ১২০টি জেলায় সংক্রমণের হার ১০%-এর ওপরে। একইসঙ্গে বাড়ছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা।

About

Popular Links