Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

উসকানির অভিযোগে ভারতীয় ইউটিউবার বিকাশ পাঠক গ্রেপ্তার

বিতর্কিত মন্তব্যের কারণে এর আগেও একাধিকবার আইনি ঝামেলায় জড়িয়েছেন বিকাশ পাঠক

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০৩ পিএম

আন্দোলনকারী শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে ভারতের সুপরিচিত ইউটিউবার বিকাশ পাঠককে মুম্বাই থেকে গ্রেপ্তার করেছে ধারাবি পুলিশ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সোমবার (৩১ জানুয়ারি) দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভ করেন কয়েক হাজার শিক্ষার্থী।

পুলিশের অভিযোগ, শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে শিক্ষার্থীদের জড়ো হতে উসকানি দিয়েছিলেন বিকাশ পাঠক। তিনি নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও আপলোড করেন। ওই ভিডিওতে তিনি শিক্ষার্থীদের উসকানি দেন বলে দাবি পুলিশের।

অন্য এক প্রতিবেদনে ভারতীয় বার্তা সংস্থা এআনআই জানিয়েছে, শিক্ষার্থীদের বিক্ষোভের সঙ্গে ইউটিউবার বিকাশ পাঠকের সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। 

এদিকে একই অভিযোগে ইকরার খান নামে আরও একজনকে আটক করা হয়েছে।

মুম্বাইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ (জোন ৫) প্রণয় অশোক জানিয়েছেন, শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে দায়ী ব্যক্তিদের  বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্যের কারণে এর আগেও একাধিকবার আইনি ঝামেলায় জড়িয়েছেন বিকাশ পাঠক। প্রায় দেড় বছর আগে এক ভিডিওতে তাকে বলতে শুনা যায়, “যারাই হিন্দু ধর্মের দেব-দেবীকে অবহেলা করবে, তাদের প্রাণে মেরে ফেলা উচিত”। এছাড়াও “হিন্দুস্তানি ভাউ” খ্যাত এই ইউটিউবার তার ভিডিওতে লাগামছাড়া অশ্লীল ভাষা ব্যবহার করেন। ফলে সব সময় বিতর্কের মধ্যেই থাকেন তিনি। টুইটার, ইউটিউব বহুবার তার অ্যাকাউন্ট সাসপেন্ড করে, তবে তিনি সেসবের তোয়াক্কা করেন না।

About

Popular Links