Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ-ভারত আকাশসীমায় ঘটতে যাচ্ছিল ‘ভয়ংকর’ বিমান দুর্ঘটনা

এ নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ভারতের অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। তবে আদৌ এমন কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেছে ইন্ডিগো এয়ারলাইনস।

আপডেট : ০৩ নভেম্বর ২০১৮, ০৪:০৫ পিএম

মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে বাংলাদেশ-ভারতের আকাশসীমায় ভয়ংকর দুর্ঘটনা এড়ালো ভারতের ইন্ডিগো এয়ারলাইনসের দুটি বিমান। গত বুধবার সন্ধ্যা ৫টা ১০ মিনিটে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।  

কলকাতা বিমানবন্দরের এক কর্মকর্তা জানায়, বিমান দুটির একটি বাংলাদেশের আকাশে ৩৬ হাজার ফুট উচ্চতায় ছিলো। সেটি গুয়াহাটি থেকে কলকাতায় যাচ্ছিল। অপর বিমানটি ভারতের আকাশে ৩৫ হাজার ফুট উচ্চতায় ছিলো। চেন্নাই থেকে সেটির গন্তব্য ছিল গুয়াহাটির দিকে। 

এ সময় বাংলাদেশের এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে কলকাতাগামী বিমানটিকে ৩৬ হাজার ফুট থেকে ১ হাজার ফুট নিচে নামতে নির্দেশ দেওয়া হয়। এতে দুই বিমানই একই সময়ে একই উচ্চতায় চলে আসে।  এতে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষের নিশ্চিত সম্ভাবনা দেখা দেয়। 

বিমান দুটি কাছাকাছি আসার মাত্র ৪৫ সেকেন্ড আগে বিষয়টি চোখে পড়ে কলকাতা বিমানবন্দরের এক এয়ার ট্রাফিক কর্মকর্তার। তিনি সঙ্গে সঙ্গে চেন্নাই থেকে ছেড়ে যাওয়া বিমানটিকে ডান দিকে সরে যাওয়ার নির্দেশ দেন। এতে বড় ধরনের বিপর্যয় থেকে বাঁচে বিমান দুটির যাত্রীরা। 

এ নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ভারতের অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। তবে আদৌ এমন কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেছে ইন্ডিগো এয়ারলাইনস। 

About

Popular Links