Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বিশ্বে একদিনে আরও ১০ হাজার মৃত্যু

তবে বিশ্বব্যাপী এ মৃত্যু সংখ্যা এর আগের ২৪ ঘণ্টার তুলনায় কিছুটা কম, এর আগের ২৪ ঘণ্টায় ১১ হাজার মানুষের এ ভাইরাসে মৃত্যু হয়

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১০:৪৪ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের মৃত্যু ও আক্রান্তের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ১০ হাজার ২৬৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৮ হাজার ৫৩৭ জন। ফলে এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫৮ লাখ ৯২ হাজার ৫৬১ জনে এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ কোটি ২১ লাখ ১২ হাজার ৩২৩ জনে।

যেখানে এর আগের ২৪ ঘণ্টায় ১১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়, নতুন করে সোয়া ২০ লাখের মতো মানুষ সর্বশেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এ ভাইরাসে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ২ হাজার ৭০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর হিসাবে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। বাংলাদেশের প্রতিবেশী দেশটিতে এখন পর্যন্ত চার কোটি ২৮ লাখ এক হাজার ৩২৬ জন সংক্রমিত হয়েছে। মারা গেছে পাঁচ লাখ ১১ হাজার ২৬২ জন।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে রেকর্ড পরিমাণ করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ৬ হাজার ৩৭ জন এবং মারা গেছেন ২৪৬ জন।




About

Popular Links