Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪৩ কোটি

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ মানুষ

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১০:৫৩ এএম

বিশ্বব্যাপী ওমিক্রন ভ্যারিয়েন্ট বৃদ্ধির মধ্যেই করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা ৪৩ কোটি ৪৯ লাখ ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রবিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা ৫৯ লাখ ৬৩ হাজার ৮৩৪ জনে পৌঁছেছে এবং আক্রান্তের সংখ্যা ৪৩ কোটি ৪৯ লাখ ৬১ হাজার ১৮০ জনে দাঁড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ২ লাখ ৯৯ হাজার ৯৭১ জন। একই সময়ে মারা গেছেন আরও সাড়ে ৭২৮ জন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৮ কোটি ৫ লাখ ৬০ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ৯ লাখ ৭২ হাজার ৯৩০ জন।

এদিকে, আমাদের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনাভাইরাসের প্রকোপে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ১৬ হাজার ১১৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৩ হাজার ৭৫৬ জন।

অন্যদিকে, ব্রাজিলে এ পর্যন্ত ২ কোটি ৮৭ লাখ ৪৪ হাজার ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৮ হাজার ৯৮৯ জনের।

দেশে কোভিড পরিস্থিতি

শনিবার (২৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ২৪ জনে।

একই সময়ে করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৫৯ জনের দেহে এবং এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪১ হাজার ৮৬১ জনে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ হাজার ৩৭৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৩০৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪.১৫%।

এছাড়া, ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৪৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪২৫ জন।

About

Popular Links