Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ: নিহত ৩০, আহত ৫০

জুমার নামাজ চলার সময় ওই মসজিদটিতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ

আপডেট : ০৪ মার্চ ২০২২, ০৫:১৪ পিএম

পাকিস্তানের পেশোয়ারে এক শিয়া মসজিদে বিস্ফোরণে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। জুমার নামাজ চলার সময় ওই মসজিদটিতে এ বিস্ফোরণ হয় বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৪ মার্চ) লেডি রিডিং হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

পেশোয়ার ক্যাপিটাল সিটির পুলিস অফিসার (সিসিপিও) ইজাজ আহসান জানিয়েছেন, এ ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। এর মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন।

তিনি আরও জানান, কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে দুইজন অজ্ঞাতনামা হামলাকারী প্রবেশের চেষ্টা করে। এ সময় তারা কর্তব্যরত দুইজন পুলিশ সদস্যের উদ্দেশ্যে গুলি ছোঁড়ে। এতে একজন পুলিশ সদস্য নিহত হন এবং অন্যজন গুরুতর আহত হন। এর কিছুক্ষণ পরই মসজিদের ভেতর বিস্ফোরণ ঘটে।

হামলার ঘটনাটি আত্মঘাতী কি না তা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন ইজাজ আহসান। তাৎক্ষণিকভাবে কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

শায়ান হায়দার নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি মসজিদে প্রবেশের প্রস্তুতি নিচ্ছিলাম। তখন বিস্ফোরণের ধাক্কায় আমি রাস্তায় গিয়ে পড়ি। চোখ খুলে দেখি চারপাশে মানুষ পড়ে আছে, আর ধুলা উড়ছে।”

তাৎক্ষণিকভাবে দেওয়া এক বিবৃতিতে এ হামলার হামলার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি আহতদের সুচিকিৎসার নির্দেশ দিয়েছেন।

About

Popular Links