Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে ২৭ মার্চ থেকে চলবে আন্তর্জাতিক ফ্লাইট

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইটারে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন

আপডেট : ০৮ মার্চ ২০২২, ০৯:৫৯ পিএম

করোনাভাইরাস মহামারির কারণে প্রায় দুই বছর বিরতির পর ফের আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে ভারত। আগামী ২৭ মার্চ থেকে দেশটি নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বলে মঙ্গলবার (৮ মার্চ) টুইটারে জানান  বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

টুইটে তিনি বলেছেন, “স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করার পরে এবং কোভিড ১৯ শনাক্তের হার হ্রাসের বিষয়টি বিবেচনায় রেখে, ২৭ মার্চ থেকে আমরা আন্তর্জাতিক ভ্রমণ পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও লিখেছেন, “এরপরে এয়ার বাবল ব্যবস্থাও প্রত্যাহার করা হবে। এই পদক্ষেপের মাধ্যমে, আমি নিশ্চিত যে এই খাতটি নতুন উচ্চতায় পৌঁছে যাবে।”

দেশ জুড়ে করোনাভাইরসের সংক্রমণ বাড়তে থাকায় ২০২০ সালের মার্চ মাসে ভারত সরকার সব ধরনের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করে।

যদিও ২০২০ সালের মে মাস থেকে ফের অভ্যন্তরীণ ফ্লাইটগুলো চালানোর অনুমতি দেওয়া হয়, তবে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বিধিনিষেধ অব্যাহত রাখা হয়। অবশ্য এয়ার বাবল ব্যবস্থার মাধ্যমে ওই বছরের অক্টোবর মাস থেকে বেশ কয়েকটি দেশের নাগরিকদের ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

যদিও দেশটির বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় গত বছরের ডিসেম্বর মাস থেকে আন্তর্জাতিক ফ্লাইটগুলো পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিল, তবে করোনাভাইরাসের “ওমিক্রন” ভ্যারিয়েন্টের কারণে সংক্রমণ বেড়ে যাওয়ায় বিমান চলাচল চালুর পরিকল্পনা স্থগিত করা হয়েছিল। 


About

Popular Links