Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাকা চুরির অভিযোগে কলকাতা বইমেলা থেকে অভিনেত্রী গ্রেপ্তার

গ্রেপ্তার হওয়া রূপা দত্ত নামের ওই নারী নিজেকে বলিউড অভিনেত্রী হিসেবে দাবি করেন

আপডেট : ১৩ মার্চ ২০২২, ০৮:৫১ পিএম

কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে টাকা চুরির অভিযোগে রূপা দত্ত নামের এক নারীকে আটক করেছে পুলিশ। গ্রেপ্তার রূপা দত্ত নিজেকে বলিউড অভিনেত্রী হিসেবে দাবি করেন। পরে তার কাছ থেকে ৬৫ লাখ টাকা উদ্ধার করা হয়।

শনিবার (১২ মার্চ) সন্ধ্যায় আন্তর্জাতিক কলকাতা বইমেলা থেকে বিধান নগর উত্তর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

অন্যান্যদিনের মতোই শনিবার সন্ধ্যায়ও কলকাতা আন্তর্জাতিক বইমেলায় নিয়মিত টহলের দায়িত্ব পালন করছিল পুলিশ। তখন রূপা দত্ত বইমেলায় ডাস্টবিনে বেশ কয়েকটি মানিব্যাগ ফেলে চলে যাচ্ছিলেন। বিষয়টি দৃষ্টিগোচর হলে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। 

পুলিশ জানায়, রূপা দত্ত নামের ওই নারী জিজ্ঞাসাবাদে টাকা চুরির বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, জনবহুল এলাকা ও বড় বড় অনুষ্ঠানে গিয়ে তিনি মানুষের পকেট কাটতেন। তার কাছ থেকে একটি ডায়েরিও উদ্ধার করা হয়েছে। কবে, কোথা থেকে কত টাকা তিনি নিয়েছেন, কোথায়, কবে, কত টাকা খরচ করেছেন, সেসব বিষয়ের বিস্তারিত হিসেব রয়েছে ওই ডায়েরিতে। 

এছাড়া, তার কাছ থেকে বেশ কিছু মানিব্যাগও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারের পর ইতোমধ্যেই রূপা দত্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার (১২ মার্চ) তাকে আদালতে পেশ করারও কথা রয়েছে। পুলিশ রূপা দত্তের এ ধরনের কর্মকাণ্ডের কারণ খতিয়ে দেখছে। একই সঙ্গে তার কাছ থেকে উদ্ধার হওয়া ডায়েরিও গভীরভাবে বিশ্লেষণ করছে পুলিশ।

About

Popular Links