Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউক্রেনের চিকিৎসককে নিজের ইনস্টাগ্রামের নিয়ন্ত্রণ দিলেন বেকহ্যাম

বেকহ্যামের ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা সাত কোটি ১৫ লাখ

আপডেট : ২১ মার্চ ২০২২, ০৪:৪৮ পিএম

যুক্তরাজ্যের সাবেক ফুটবলার বেকহ্যামের ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা সাত কোটি ১৫ লাখ। রবিবার (২০ মার্চ) বেকহ্যামের ইনস্টাগ্রামে ইউক্রেনের খারকিভ শহর থেকে একের পর এক ছবি, ভিডিও আপলোড করা হলো। সেখানকার চিকিৎসক ও শিশু অ্যানেস্থিওলজিস্ট ইরিনাকে তার ইনস্টাগ্রামের নিয়ন্ত্রণভার দিয়েছিলেন বেকহ্যাম।

ইরিনা খারকিভের বর্তমান অবস্থার কথা তুলে ধরলেন ভিডিও ও ছবির মাধ্যমে। ইরিনা দেখিয়েছেন, রাশিয়ার হামলার পর কীভাবে একটা ছোট বেসমেন্টে গাদাগাদি করে আছেন গর্ভবতী ও সদ্য মায়েরা। তাদের উদ্ধার করে এই বেসমেন্টে রাখা হয়েছে। তিনি আইসিইউ-তে সদ্য জন্ম নেওয়া শিশুদের ছবিও দেখিয়েছেন। ইউনিসেফের দেওয়া অক্সিজেন জেনারেটরের সাহায্যে তাদের বাঁচিয়ে রাখা হচ্ছে। তিনি দেখিয়েছেন, সদ্য মা হওয়া ইয়ানাকে, তিনি তার বাচ্চাকে জড়িয়ে ধরে আছেন। শ্বাসকষ্ট নিয়ে বাচ্চাটি জন্মেছে। ইয়ানার বাড়ি পুরো ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

এখন সাতদিন ২৪ ঘণ্টা কাজ করছেন জানিয়ে ইরিনা বলেন, “আমরা আমাদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি। তবে আমরা সেসব ভাবছি না। আমরা কাজ করতে ভালোবাসি। চিকিৎসক ও নার্সরা এখানে আছি। আমরা চিন্তিত, আমরা কেঁদে ফেলছি। কিন্তু আমরা হেরে যেতে রাজি নই।”

২০০৫ সাল থেকে বেকহ্যাম ইউনিসেফের দূত। তিনি তার অনুগামীদের ইউক্রেনের জন্য দান করতে বলেছেন। ইউনিসেফ ইউক্রেনের মানুষদের কাছে পানি ও খাবার পৌঁছে দিচ্ছে। হাসপাতালে মা ও বাচ্চাদের প্রয়োজনীয় জিনিস দিচ্ছে।

খারকিভ হলো ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর। এই শহরে লাগাতার বোমা ফেলেছে রাশিয়া।

About

Popular Links