Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাশিয়ার তেলের গুদামে ইউক্রেনের হামলা, আহত ২

লগোরোদ শহরে তেলের গুদামের তিনটি জ্বালানি ট্যাংকে আগুন লেগেছে। অন্যান্য ট্যাংকেও তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে

আপডেট : ০১ এপ্রিল ২০২২, ০৬:৪২ পিএম

ইউক্রেনের সৈন্যরা রাশিয়ার বেলগোরোদের স্থানীয় একটি তেলের গুদামে বিমান হামলা চালিয়েছে বলে জানিয়েছেন শহরটির আঞ্চলিক গভর্নর ভেয়াচেসলাভ গ্লাদকভ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

শুক্রবার (১ এপ্রিল) টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি এ অভিযোগ করেন। ভেয়াচেসলাভ গ্লাদকভ ইউক্রেনের উত্তর সীমান্ত থেকে ৪০ কিলোমিটার দূরের রাশিয়ার বেলগোরোদ শহরের আঞ্চলিক গভর্নর।

ভেয়াচেসলাভ গ্লাদকভ বলেন, “শুক্রবার সকালে ইউক্রেনের দুটি হেলিকপ্টার থেকে তেলের গুদামে হামলা চালানো হয়। এর পরপরই সেখানে আগুন ধরে যায় এবং চারদিকে ছড়িয়ে পড়ে।”

ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা জানায়, এ হামলায় দুজন আহত হয়েছেন। তবে তারা বর্তমানে বিপদমুক্ত। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। এছাড়া, শহরের আশপাশের ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বেলগোরোদের আঞ্চলিক গভর্নর।

রাশিয়ার জরুরি বিভাগের বরাতে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তি জানিয়েছে, লগোরোদ শহরে তেলের গুদামের তিনটি জ্বালানি ট্যাংকে আগুন লেগেছে। অন্যান্য ট্যাংকেও তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত, ৩০ মার্চ বেলগোরোদ শহরের একটি অস্ত্রাগারেও বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। যদিও ইউক্রেন এখনও কোনো হামলার দায় স্বীকার করেনি। তবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র এ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছেন।

উল্লেখ্য, ইতোপূর্বে এখন পর্যন্ত রাশিয়ায় কোনো বিমান হামলা চালায়নি ইউক্রেন। তবে রাশিয়ার দাবি যদি সত্যি হয়, তাহলে প্রথমবারের মতো দেশটির আকাশসীমা থেকে ইউক্রেনের বিমান হামলার প্রথম নিদর্শন।

About

Popular Links