Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কিশোরকে যৌন নির্যাতনে দোষী সাব্যস্ত হলেন যুক্তরাজ্যের সাংসদ

২০০৮ সালের জানুয়ারিতে স্টাফোর্ডশায়ারে এক পার্টিতে কিশোরকে যৌন নিপীড়নের অভিযোগ দোষী সাব্যস্ত হয়েছেন সাংসদ ইমরান আহমেদ খান

আপডেট : ১২ এপ্রিল ২০২২, ০৬:৫১ পিএম

ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারের ওয়েকফিল্ড শহরের সাংসদ ইমরান আহমেদ খান ১৫ বছর বয়সী এক কিশোরকে যৌন নিপীড়নের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন।

২০০৮ সালের জানুয়ারিতে স্টাফোর্ডশায়ারে এক পার্টিতে ওই কিশোরকে যৌন নিপীড়নের অভিযোগ প্রথমে  অস্বীকার করলেও বিচারের পর তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এ ঘটনায় তাকে কনজারভেটিভ পার্টি থেকেও বহিষ্কার করা হয়েছে।

সাউথওয়ার্ক ক্রাউন আদালত নিশ্চিত হন, ইমরান ওই কিশোরকে মদ পান করতে বাধ্য করেন এবং তাকে একটি কক্ষে টেনে নিয়ে যান। সেখানে ওই কিশোরকে আক্রমণ করার আগে তাকে পর্নোগ্রাফিও দেখতে বলেছিলেন ইমরান।

বিবিসি’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, ইমরান তার দোষী সাব্যস্ততার বিরুদ্ধে আপিল করতে চান।

কনজারভেটিভ পার্টি বলেছে, ২০১৯ সালে ওয়েকফিল্ডের টোরি এমপি নির্বাচিত ইমরানকে এই রায়ের পর দল থেকে “তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হয়েছে”।

এদিকে, লেবার পার্টি এবং কেইগলির কনজারভেটিভ এমপি রবি মুর ইমরান খানকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন।

 বর্তমানে ২৯ বছর বয়সী ভুক্তভোগী ওই কিশোর জানান, এই আক্রমণ তাকে ভীত ও হতবাক করে দিয়েছিল।

আদালতে বক্তব্য রাখার সময় ভুক্তভোগী জানান, খান তাকে বাজেভাবে স্পর্শ করেছিলেন এবং বারবার থামতে বলা সত্ত্বেও তিনি থামেননি।

আদালতকে বলা হয়, ওই সময় পুলিশ ডাকা হয়েছিল, কিন্তু ওই কিশোর তখন মামলা করতে চাননি।

তবে, ২০১৯ সালে ইমরান আহমেদ খান সাধারণ নির্বাচনে দাঁড়ানোর পরে কনজারভেটিভ পার্টির সঙ্গে যোগাযোগ করেন ভুক্তভোগী। আর, ইমরান খান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর পুলিশের কাছে যান তিনি।

জানা গেছে, বিচরকরা অভিযোগকারীর বড় ভাইয়ের কাছ থেকে জানতে পারেন, ২০০৮ সালের সেই পার্টিতে তাকেও ইমরান খান জিজ্ঞাসা করেছিলেন সে একজন “সত্যিকারের স্কটসম্যান” কি-না এবং একই পার্টিতে তার পরনের ঐতিহ্যবাহী পোশাক “কিল্ট” তুলে দেখে হেসেছিলেন।

প্রায় পাঁচ ঘণ্টার আলোচনার পর আদালত এই সাংসদকে দোষী সাব্যস্ত করেন।

বিচারক ও বিচারপতি বেকার জানান, তিনি একটি নির্দিষ্ট তারিখে খানের সাজা ঘোষণা করবেন।

ইমরান আহমেদ খান আদালত থেকে বেরিয়ে এসে কোনো মন্তব্য না করলেও তার আইনজীবীরা পরে এক বিবৃতি বলেন, “ইমরান খান নিজেকে নির্দোষ দাবি করে যত তাড়াতাড়ি সম্ভব আপিল করবেন।”

About

Popular Links