Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

টুইটারে আশ মেটেনি, মাস্কের এবার কোকাকোলা কেনার খায়েশ

কোকা-কোলা কেনার ইচ্ছে প্রকাশ করেছেন টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইলন মাস্ক

আপডেট : ২৮ এপ্রিল ২০২২, ০৩:৩৫ পিএম

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কেনার দুইদিন পর এবার বিশ্বের সবচেয়ে জনপ্রিয় কোমল পানীয় প্রতিষ্ঠান কোকা-কোলা কেনার ইচ্ছে প্রকাশ করেছেন টেসলা ও স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইলন মাস্ক।

বুধবার (২৭ এপ্রিল) এক টুইট বার্তায় এমনটি জানান ইলন মাস্ক। তার এই টুইট প্রকাশের সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়। ইতোমধ্যে প্রায় ১৫ লাখ মানুষ টুইটটি পছন্দ করেছেন।

টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, “আবারও কোকেন ফিরিয়ে আনতে এরপর আমি কোকা-কোলা কিনছি।” তবে তার এমন টুইটের পর এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি কোকা-কোলা প্রতিষ্ঠানের পক্ষ থেকে।


এদিকে মাস্ক ভক্তরা বলছেন, ঠিক একইভাবে ২০১৭ সালে টুইটারের দাম জিজ্ঞেস করেছিলেন ইলন মাস্ক। তখন বিষয়টি অনেকের কাছে ঠাট্টা মনে হলেও ৫ বছর পর চার হাজার ৪০০ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন মাস্ক।

তবে অনেকেই মনে করছেন, টুইটার কিনতে পারলেও মাস্কের পক্ষে কোকা-কোলা কেনা সম্ভব নয়, কারণ বর্তমানে কোকা-কোলার মোট বাজারমূল্য ২৮ হাজার ৪০০ কোটি ডলার। যা মাস্কের মোট সম্পত্তির থেকেও বেশি।

এর আগে ১৯৮৮ সালে নিউইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে বলা হয়েছিল, কোকা-কোলা’য় প্রথম দিকে কোকেন ব্যবহার করা হত। কিন্তু ১৯০০ সালের দিতে তা বন্ধ করে দেওয়া হয়। কোকা-কোলার প্রধান দুইটি উপকরণ হচ্ছে কোকা পাতা ও কোলা বাদাম। এই দুইটি উপকরণেই কোকেন পাওয়া যায়।


About

Popular Links