Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

হত্যা-মামলার প্রমাণ চুরি করলো বানর, বিচারকার্য স্থগিত

হত্যা-মামলার প্রমাণ বানর চুরি করে নিয়ে যাওয়ায় মামলার বিচারকার্য স্থগিত করতে হয়েছে আদালতকে

আপডেট : ০৬ মে ২০২২, ১০:৫৭ পিএম

হত্যা-মামলার প্রমাণ বানর চুরি করে নিয়ে যাওয়ায় মামলার বিচারকার্য স্থগিত করতে হয়েছে আদালতকে। প্রমাণগুলোর মধ্যে ছিল একটি চাকু। ধারণা করা হচ্ছে এই চাকুটি দিয়েই হত্যা করা হয়েছিল।

বুধবার (৪ মে) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। জানা গেছে, প্রমাণগুলো স্থানান্তর করায় সময় বানরটি একটি প্যাকেট চুরি করে পালায়।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে, রাজস্থানের জয়পুরের চাঁদাবাজি পুলিশ স্টেশনের পাশ থেকে ২০১৬ সালে শশীকান্ত শর্মা নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। শুরু হওয়ার কথা ছিল বিচারকার্যও। কিন্তু, একটি বানর এই মামলার প্রমাণাদির একটি প্যাকেট নিয়ে উধাও হয়ে গেলে অনিশ্চিত হয়ে পড়ে বিচার।


আরও পড়ুন- মহারাষ্ট্রে কুকুরছানাদের ধরে ধরে ‘খুন’ করছে বানরের দল


অডিটঘরে জায়গা না হওয়ায় প্রমাণের প্যাকেটগুলো গাছতলায় রেখেছিলেন প্রমাণগুলোর দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল। তখনই বানরটি প্রমাণের প্যাকেটটি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ওই কনস্টেবলকেও বরখাস্ত করা হয়েছিল। পরে, তিনি অবসরে থাকাকালীন মারা গেছেন।

পুলিশের লিখিত বক্তব্যে জানা যায়, কনস্টেবল প্রমাণগুলো সাময়িকভাবে একটি গাছতলায় রাখেন। তখন ওই প্রমাণের প্যাকেটগুলোর একটি নিয়ে পালিয়ে যায় বানর। তারপর থেকে আজ পর্যন্ত প্রমাণগুলো উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে এ ঘটনায় পাবলিক প্রসিকিউটর পুলিশের অযোগ্যতায় ক্ষোভ প্রকাশ করেছেন। তার মতে, পুলিশের ওই অজুহাত অস্বাভাবিক। আদালতও এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন।

About

Popular Links