Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিজেপি সাংসদ: তাজমহলের জমি জয়পুর রাজপরিবারের

জয়পুর রাজপরিবারের এই সদস্য আরও বলেন, সে যুগে কোনো বিচার বিভাগ ছিল না, সে সময় কোনো আপিল করা যেত না। রেকর্ড যাচাই করলেই বিষয়গুলো পরিষ্কার হবে

আপডেট : ১২ মে ২০২২, ১০:০৬ এএম

মুঘল সম্রাট শাহজাহান নির্মিত অনবদ্য কীর্তি তাজমহল যে জমিতে অবস্থিত, সেটি আসলে জয়পুর রাজপরিবারের সম্পত্তি ছিল বলে দাবি করেছেন রাজস্থানের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাংসদ দিয়া কুমারি। 

বুধবার (১১ মে) তিনি এ কথা বলেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। 

তাজমহল নিয়ে এলাহাবাদ হাইকোর্টে করা এক পিটিশনের পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করেন দিয়া কুমারি। উত্তরপ্রদেশের অযোধ্যা জেলায় বিজেপির মিডিয়া-ইন-চার্জ রজনীশ সিং গত ৪ মে পিটিশনটি দায়ের করেন। এতে হিন্দু মূর্তির উপস্থিতি প্রমাণের জন্য তাজমহলের তালাবন্ধ ২০টি ঘর খোলার দাবি জানানো হয়।

রজনীশ সিংয়ের দায়ের করা পিটিশনকেও সমর্থন করেছেন জয়পুর রাজপরিবারের সদস্য দিয়া কুমারি।

বিজেপির এই সাংসদ বলেন, “তাজমহলের ২০টির মতো কক্ষ এখন তালাবন্ধ আছে এবং কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ধারণা করা হচ্ছে, তাজমহলের ভেতরে হিন্দু দেবদেবীর মূর্তি ও ভাস্কর্য রয়েছে।”

দিয়া কুমারি জানান, দায়ের করা পিটিশনে উল্লেখ করা আছে- তাজমহলের জমি একসময় জয়পুর রাজপরিবারের ছিল। 

তিনি বলেন, “আমি বলছি না জমিটা আমাদের। তৎকালীন কী পরিস্থিতি ছিল তা আমি জানি না। কিন্তু আদালত যদি আমাদের কাছে থাকা কোনো নথিপত্র চেয়ে আদেশ করে, তাহলে আমরা প্রাসাদের ‘পুঁথিখানা’ (নথিপত্রের ঘর) থেকে তা সরবরাহ করব।”

দিয়া কুমারির দাবি, “সে যুগে কোনো বিচার বিভাগ ছিল না, সে সময় কোনো আপিল করা যেত না। রেকর্ড যাচাই করলেই বিষয়গুলো পরিষ্কার হবে। তবে এটি একটি বৈধ দাবি এবং ঘরগুলো বন্ধ থাকার কারণ তদন্ত করা উচিত।”  

About

Popular Links