Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

খোঁজ মিলেছে নেপালে বিধ্বস্ত উড়োজাহাজের, ১৪ মরদেহ উদ্ধার

মরদেহগুলো বিধ্বস্ত হওয়ার জায়গা থেকে শুরু করে প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে

আপডেট : ৩০ মে ২০২২, ১১:৫৬ এএম

খোঁজ মিলেছে ১৯ যাত্রী নিয়ে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজ তারা এয়ারলাইন্সের। বিধ্বস্তের স্থান থেকে অন্তত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের দেহাবশেষ খোঁজার কার্যক্রম এখনও চলছে।

সোমবার (৩০ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য কাঠমান্ডু পোস্ট।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, উড়োজাহাজটি পাহাড়ে আছড়ে পড়ায় টুকরো টুকরো হয়ে যায়। নিখোঁজ হওয়ার প্রায় ২০ ঘণ্টা পর উড়োজাহাজটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

তারা এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বার্তাউলা গণমাধ্যমকে বলেন, “এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো বিধ্বস্ত হওয়ার জায়গা থেকে শুরু করে প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে। নিখোঁজ সকল যাত্রীর দেহাবশেষ খুঁজছেন উদ্ধারকর্মীরা।”

কাঠমান্ডু পোস্টকে তিনি জানান, একটি হেলিকপ্টারে করে ঘটনাস্থলে তিনজন উদ্ধারকারীকে নামানো হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতেই ১৪ জনের মরদেহ পাওয়া গেছে।

এর আগে, রবিবার উড্ডয়নের পর স্থানীয় সময় সকাল ৯টা ৫৫ মিনিটে বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটির যাত্রীদের মধ্যে চারজন ভারতীয়, দুজন জার্মান এবং ১৩ নেপালি নাগরিকের পাশাপাশি তিনজন ক্রু ছিলেন। বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণকক্ষের সবশেষ সংযোগ হয় স্থানীয় সময় ৯টা ৫০ মিনিটে।

বাকি ২ যাত্রীর জাতীয়তা এখনো জানা যায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছে দেশটির বেসামরিক বিমান কর্তৃপক্ষ।

নেপালের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গতকাল সকাল থেকে পোখারা-জমসম এলাকায় ঘন মেঘ দেখা যাচ্ছিল। ফলে উদ্ধার হেলিকপ্টার রওনা হয়েও ফিরে আসতে বাধ্য হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্লেনটির ধ্বংসাবশেষের ছবি শেয়ার করেছেন সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল নারায়ণ সিলওয়াল। ওই টুইট বার্তায় তিনি বলেন, “অনুসন্ধান ও উদ্ধারকারী দল বিমান বিধ্বস্তের স্থানটি শনাক্ত করেছে। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।”


About

Popular Links