Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্টেডিয়াম বন্ধ করে কুকুর হাঁটানো আমলাদের লাদাখ-অরুণাচলে বদলি

সরকারি উচ্চপদস্থ আমলা দম্পতি কুকুর নিয়ে সন্ধ্যায় হাঁটবেন, তাই স্টেডিয়াম বন্ধ করে দেওয়া হতো। ক্রীড়াবিদদের বাইরে বের করে দেওয়া হতো

আপডেট : ৩০ মে ২০২২, ০৬:৪৪ পিএম

ভারতের দিল্লির ওই এক আমলা দম্পতি কুকুর নিয়ে সন্ধ্যাবেলায় হাঁটবেন বলে পুরো স্টেডিয়াম আগেভাগে বন্ধ করে বের করে দেওয়া হতো ক্রীড়াবিদদের। ঘটনা জানাজানি হওয়ার পর ব্যাপক সমালোচনার জন্ম দেয়। অবশেষে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ওই দম্পতিকে দুই জায়গায় বদলি করা হয়েছে।

স্বামী সঞ্জীব খিরওয়ারকে বদলি করা হয়েছে চীন সীমান্তবর্তী লাদাখে আর স্ত্রী রিঙ্কু দুগ্গাকে করা হয়েছে অরুণাচল প্রদেশে। এই দুই স্থানের দূরত্ব প্রায় তিন হাজার কিলোমিটার।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

জানা গেছে, কমনওয়েলথ গেমসের সময় দিল্লিতে তৈরি হয়েছিল ত্যাগরাজ স্টেডিয়াম। এখন সেখানে ক্রীড়াবিদেরা নিয়মিত অনুশীলন করেন।

কিন্তু অনুশীলন তো তারা সারাদিনই করতে পারেন। উচ্চপদস্থ আমলার কুকুর নিয়ে হাঁটার সময় সন্ধ্যায়। তাই দিল্লির রাজস্ব বিভাগের প্রিন্সিপাল সেক্রেটারি সঞ্জীব খিরোয়ারের জন্য সন্ধেবেলা স্টেডিয়াম থেকে সব ক্রীড়াবিদকে বের করে দেওয়া হতো।

স্টেডিয়ামের ট্র্যাক ওই আমলা এবং তার স্ত্রীর বড় পছন্দের। সেখানেই তারা হাঁটতে পছন্দ করেন। কুকুরকে দৌড় করান। দোর্দণ্ডপ্রতাপ আইএএস অফিসার বলে কথা। তার এই সামান্য ইচ্ছে পূরণ তো করতেই হবে! সেজন্য সন্ধ্যা ৭টা বাজলেই ক্রীড়াবিদদের বের করে দেওয়া হতো। তারপর শুধু আইএএস অফিসার, তার স্ত্রী কুকুর নিয়ে খেলতেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসে এই খবর প্রকাশিত হতেই হইচই শুরু হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় দিল্লির মুখ্যসচিবের কাছ থেকে রিপোর্ট চায়। রিপোর্ট পাওয়ার পরেই ওই আইএএস অফিসার সঞ্জীব খিরোয়ারকে লাদাখে বদলি করে দেওয়া হয়। তার স্ত্রীও আইএএস অফিসার। তাকে বদলি করা হয়েছে অরুণাচলে।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নির্দেশ দিয়েছেন, দিল্লির সব স্টেডিয়াম ক্রীড়াবিদদের জন্য রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রচণ্ড গরম ও রোদের জন্য ক্রীড়াবিদদের অনুশীলনে সমস্যা হচ্ছে। স্টেডিয়ামের গেট ৬টা বা ৭টায় বন্ধ হলে তারা আরও অসুবিধায় পড়েন। তাই স্টেডিয়াম ও অনুশীলন করার জন্য যাবতীয় সুযোগ-সুবিধা রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

About

Popular Links