Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

হবু বরকে পরিয়েছিলেন হাতকড়া, নারী এসআই এবার নিজেই গ্রেপ্তার

প্রতারণার অভিযোগে গত মাসেই হবু স্বামীকে গ্রেপ্তার করে আলোচনায় এসে লেডি সিংহাম আর দাবাং কপ হিসেবে প্রশংসা কুড়িয়েছিলেন আসাম পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুনমনি রাভা

আপডেট : ০৬ জুন ২০২২, ০৪:০৫ পিএম

প্রতারণার অভিযোগে গত মাসেই হবু স্বামীকে গ্রেপ্তার করে আলোচনায় এসে “লেডি সিংহাম” আর “দাবাং কপ” হিসেবে প্রশংসা কুড়িয়েছিলেন আসাম পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুনমনি রাভা। কিন্তু মাস না পেরোতেই সেই রাভা নিজেই এখন কারাগারে। 

দুর্নীতির অভিযোগে শনিবার (৪ জুন) তিনি গ্রেপ্তার হয়েছেন। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, জুনমনি রাভা ভারতের আসাম রাজ্যের নগাঁও জেলা পুলিশের উপ-পরিদর্শক। দুই দিন জিজ্ঞাসাবাদের পর শনিবার তাকে গ্রেপ্তার করা হয়। মাজুলি জেলার একটি আদালত পরবর্তী ১৪ দিনের জন্য জুনমনি রাভাকে বিচার বিভাগীয় হেফাজতে নেওয়ার নির্দেশ দিয়েছেন। 

মূলত দুই ঠিকদারের আনা অভিযোগে জুনমনি রাভাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের কাছে করা অভিযোগে ওই দুই ঠিকদার জানান, মাজুলি জেলায় কর্মরত থাকার সময়ে হবু স্বামী রানা পোগাগের সঙ্গে তাদের পরিচয় করে দেন রাভা। পরে পোগাগের সঙ্গে আর্থিক বিষয় নিয়ে চুক্তি করে তারা প্রতারণার শিকার হয়েছেন।

জুনমনি রাভা মে মাসে পোগাগের বিরুদ্ধে অয়েল ও ন্যাচারাল গ্যাস করপোরেশনে (ওএনজিসি) চাকরি দেওয়ার প্রতিশ্রুতিতে কয়েকজনের সঙ্গে আর্থিক প্রতারণার অভিযোগে পোগাগের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। পরে নিজে নগাঁওয়ে বদলি হয়ে গেলেও সেই অভিযোগে পোগাগকে গ্রেপ্তার করেন রাভা।

কিন্তু পরবর্তীতে রাভার বিরুদ্ধে অভিযোগ উঠে, পোগাগের হয়ে তিনি ওই দুই ঠিকাদারের কাছ থেকে অর্থ নিয়েছেন। অভিযোগ নিয়ে একটি তদন্ত শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। গ্রেপ্তারের পর রাভাকে দুই সপ্তাহের জন্য মাজুলি জেলা কারাগারে পাঠানো হয়েছে।

২০২১ সালের ৮ অক্টোবর পোগাগ রানা ও জুনমনি রাভার বাগদান হয়। এ বছরের নভেম্বরে তাদের বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল। তবে তার আগেই হবু স্বামী স্ত্রীকে যেতে হলো কারাগারে।

About

Popular Links