Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

এমি অ্যাওয়ার্ডে স্কুইড গেম-বারাক ওবামা

মার্কিন টেলিভিশনভিত্তিক পুরস্কার এমি অ্যাওয়ার্ডের ৭৪তম আসরের মনোনয়ন ঘোষণা করা হয়েছে গত মঙ্গলবার

আপডেট : ১৫ জুলাই ২০২২, ০৮:৪৬ পিএম

২০২২ এমি অ্যাওয়ার্ডে দক্ষিণ কোরিয়ার নেটফ্লিক্স হিট সিরিজ “স্কুইড গেম” এক ডজনেরও বেশি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে। পুরস্কার জেতার লড়াইয়ে আছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাও।

মার্কিন টেলিভিশনভিত্তিক পুরস্কার এমি অ্যাওয়ার্ডের ৭৪তম আসরের মনোনয়ন ঘোষণা করা হয়েছে গত মঙ্গলবার। সেখানে এইচবিও ড্রামা “সাকসেশন” সবচেয়ে বেশি ২৫টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে।

নেটফ্লিক্সে হইচই ফেলে দেওয়া দক্ষিণ কোরীয় সিরিজ “স্কুইড গেম” ১৪টি মনোনয়ন পেয়েছে। এটিই প্রথম বিদেশি ভাষার সিরিজ, যা এমির শীর্ষ ক্যাটাগরিগুলোতে মনোনয়ন পেল। নেটফ্লিক্সে সিরিজটি রেকর্ড একশ’ কোটি ঘণ্টারও বেশি দেখা হয়েছে।


বারাক ওবামা/ সংগৃহীত


এদিকে, মনোনয়ন পেয়েছেন ৪৪তম মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও। নেটফ্লিক্স ডকুসিরিজ “আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস”-এ ন্যারেটর ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি। তবে তার প্রতিদ্বন্দ্বী বিখ্যাত ন্যারেটর ও জীববিজ্ঞানী ডেভিড অ্যাটেনবরো।

সবচেয়ে কম বয়সে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে দু’বার এমি পুরস্কারের জন্য মনোনীত হয়ে রেকর্ড গড়েছেন সুপারম্যানের নায়িকা জেনডায়া। ২৫ বছর বয়সী এই তরুণী “ইউফোরিয়া” সিরিজের জন্য ২০২০ সালে এমি পুরস্কার জেতেন। এবারও হয়তো খালি হাতে ফিরবেন না তিনি।

আগামী ১২ সেপ্টেম্বর জানা যাবে কে জিতলেন ২০২২ এমি অ্যাওয়ার্ড। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের মাইক্রোসফট থিয়েটারে অনুষ্ঠিত হবে জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

About

Popular Links