Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কর্নাটকে মুসলিম তরুণকে কুপিয়ে হত্যা

 রাজ্যের দক্ষিণ কন্নড় জেলায় এক তরুণ বিজেপি নেতা হত্যাকাণ্ডের দুদিন পর এ ঘটনা ঘটলো

আপডেট : ২৯ জুলাই ২০২২, ০১:৩৯ পিএম

ভারতের কর্নাটক রাজ্যের মাঙ্গালুরুতে এক মুসলিম ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। রাজ্যের দক্ষিণ কন্নড় জেলায় এক তরুণ বিজেপি নেতা হত্যাকাণ্ডের দুদিন পর এ ঘটনা ঘটলো। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ডেকান হেরাল্ড।

মাঙ্গালুরু পুলিশ কমিশনার শশী কুমার ইন্ডিয়া টুডেকে বলেন, “বৃহস্পতিবার রাত ৮টার দিকে কৃষ্ণাপুরা কাটিপাল্লা রোডের কাছে ২৩ বছর বয়সী এক তরুণকে মারাত্মকভাবে জখম করা হয়। তাৎক্ষণিক হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।”

হিন্দুস্তান টাইমস বলছে, নিহত তরুণের নাম ফাজিল। তার ওপর হামলার কারণ সম্পর্কে কিছু জানায়নি গণমাধ্যমটি

ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ফাজিল একটি পোশাকের দোকান থেকে বের হচ্ছিলেন। কিছুক্ষণ পরেই তাকে একদল লোক ধাওয়া করে। এরপর দোকানের বাইরে থাকা ধারালো অস্ত্রশস্ত্র দিয়ে তাকে আঘাত করা হয়।

পুলিশ জানায়, এ ঘটনার পর মাঙ্গালুরু শহরে ১৪৪ ধারা জারি করে চার বা ততোধিক মানুষের একত্র হওয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার দক্ষিণ কন্নড় জেলার ভারতীয় জনতা যুব মোর্চার সেক্রেটারি প্রাভীন নেত্তারুকে হত্যা করা হয়। দুইজন মোটরসাইকেল আরোহী তার ওপর হামলা করে।

এ ঘটনার পর কর্নাটক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। পদত্যাগ করেন বিজেপির একাধিক তরুণ নেতা। তাদের অভিযোগ, সরকার পার্টি সদস্যদের জীবনের নিরাপত্তা দিতে ব্যর্থ। বুধবার নেত্তারুর পরিবারের সঙ্গে দেখা করতে গেলে বিজেপির রাজ্য প্রধান নলিন কুমার কাটিলের গাড়িতে পাথর ছোড়ে বিক্ষোভকারীরা।

বিজেপি নেতা হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে ভারতীয় পুলিশ।

পুলিশ বলছে এই দুটি হত্যাকাণ্ডের মধ্যে যোগসূত্র থাকতে পারে।

আপাতত মুসলিম নেতাদের বাড়ি থেকে ধর্মীয় কাজ করার জন্য বলেছে পুলিশ। পাশাপাশি শুক্রবার সব মদের দোকান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

About

Popular Links