Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুগল ম্যাপের ভুলে গাড়ি নিয়ে খালে পড়লেন নারী চিকিৎসক

দুর্ঘটনার সময় সোনিয়া নামের ওই চিকিৎসকের সঙ্গে ছিল তিন মাসের শিশুকন্যা, মা এবং এক আত্মীয়

আপডেট : ১০ আগস্ট ২০২২, ১২:২৯ পিএম

গুগল ম্যাপস অ্যাপ মানুষের চলাচলকে অনেকটা সহজ করেছে। অচেনা কোনো এলাকায় গেলে তো ঠিকানা খুঁজতে গুগল ম্যাপসই এখন সবচেয়ে বড় ভরসা। তবে জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটির কারণে সম্প্রতি ভয়বাহ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে ভারতের কেরালার এক পরিবার।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, গত বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে প্রাইভেট কার চালিয়ে বাড়িতে ফিরছিলেন সোনিয়া নামের এক চিকিৎসক। তিনি এরনাকুলম থেকে কুমবানাদে নিজের বাড়িতে ফিরছিলেন। সঙ্গে ছিল তিন মাসের শিশুকন্যা, মা এবং এক আত্মীয়। কিন্তু পথ হারিয়ে ফেলায় সাহায্য নেন গুগল ম্যাপসের। আর এতেই বাধে বিপত্তি। গুগল ম্যাপসের দেখানো পথে চলতে গিয়ে রাত সাড়ে ১০টার দিকে একটি খালে পড়ে যায় তার গাড়িটি।

তবে, ভাগ্য ভালো যে সোনিয়ার গাড়িতে বিপৎকালীন অ্যালার্মের ব্যবস্থা ছিল। পানিতে পড়ামাত্রই অ্যালার্ম ব্যবহার করেন তিনি। আর এতেই দ্রুত ছুটে আসেন স্থানীয় মানুষ। পানির টানে ভেসে যাচ্ছিল গাড়িটি। ঘটনাস্থলের প্রায় ৩০০ মিটার দূরে ভেসে যাওয়ার পর তাদের উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয় কোট্টাম থানার পুলিশ কর্মকর্তা অনুপ কৃষ্ণ জানান, তিরুভাথুক্কল-নাট্টাকম সিমেন্ট জংশন বাইপাস দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় লোকজন যাত্রীদের ডুবে যাওয়ার আগেই উদ্ধার করেছেন।

গুগল ম্যাপসের ভুলে দুর্ঘটনা ঘটনার খবর মাঝেমধ্যেই পাওয়া গেলেও সেটি সংখ্যায় অনেক কম।

About

Popular Links