Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রেস্টুরেন্টকর্মীর পরিবেশন দক্ষতা নজর কেড়েছে সবার

ওয়েটারের এমন শৈল্পিকতায় রেস্টুরেন্টটি লাভবান হওয়ায় অনেকেই মালিকের কাছে সেই ওয়েটারের বেতন বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১১:১২ পিএম

ব্যবসার উন্নতি এবং প্রসারের জন্য রেস্টুরেন্ট মালিকরা সবসময়েই গ্রাহক সেবাকে অগ্রাধিকার দিয়ে থাকেন। আর এক্ষেত্রে বড় ভূমিকা থাকে ওয়েটারদের। অর্ডার নেওয়া, খাবার সরবরাহ থেকে শুরু করে মার্জিত আচরণে গ্রাহককে খুশি রাখতে পারবে- এমন ওয়েটারদেরই রেস্টুরেন্টে নিয়োগ দেন ব্যবসায়ীরা।

তবে গ্রাহকদের আকৃষ্ট করতে অনেক সময় রেস্টুরেন্ট মালিক বিভিন্ন পদ্ধতির শরণাপন্ন হন। তারই সূত্র ধরে প্রায়ই বিভিন্ন রেস্টুরেন্টের ওয়েটাররা বিভিন্ন আকর্ষণীয় কৌশল অবলম্বন করে থাকেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি এক রেস্টুরেন্ট ওয়েটারের এমন এক ব্যতিক্রমী কীর্তির ভিডিও ছড়িয়ে পড়েছে, যা যে কারও চোখ কপালে তোলার জন্য যথেষ্ট।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া সেই ভিডিওতে দেখা যায়, গ্রাহকের টেবিলে খাবার পৌঁছে দিতে ওয়েটারটি একই সময়ে একটি ট্রেতে ১২টির বেশি প্লেট বহন করছেন। একটি প্লেটের ওপর আরেকটি প্লেট বহনকারী ট্রেটি কাঁধে রেখে শুধুমাত্র এক হাতে ধরেই অনায়াসে সেই ওয়েটার পুরো রেস্টুরেন্টে চক্কর দিয়ে ফেলেছেন।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

টুইটারে এই ওয়েটারের এমন চমকপ্রদ ভিডিওটি ইতোমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। প্রায় ৪০ লাখের মতো মানুষ সেই ভিডিওটিতে ওয়েটারের মনোমুগ্ধকর দক্ষতা দেখে তার প্রশংসা করেছেন। 

তবে ঘটনাটি রেস্টুরেন্টের অবস্থান কিংবা ওয়েটারের পরিচয় কিছুই জানা যায়নি। ওয়েটারের এমন শৈল্পিকতায় যেহেতু রেস্টুরেন্টটি লাভবান হচ্ছে, তাই অনেকেই মালিকের কাছে সেই ওয়েটারের বেতন বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

আবার কেউ কেউ সময় বাঁচাতে ওয়েটারের এমন ঝুঁকিপূর্ণ কাজের সমালোচনাও করেছেন। সেই সঙ্গে বহনকারী ট্রেতে একটি প্লেটের ওপর আরেকটি প্লেট রাখায় খাবারের গুণাগুণ মান বজায় থাকে কি-না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

About

Popular Links