Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতের কানপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩১

দুর্ঘটনা দুটিতে ৩০ জনের বেশি আহত হয়েছেন

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ০১:৫৩ পিএম

ভারতের উত্তর প্রদেশে কানপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩১ জন প্রাণ হারিয়েছেন। এ সময়ে ৩০ জনের বেশি আহত হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (১ অক্টোবর) উন্নাওয়ের চন্দ্রিকা দেবীর মন্দির থেকে ফেরার সময় ৫০ জন তীর্থযাত্রীবাহী একটি ট্রাক্টর ট্রলি ঘাটমপুর এলাকার পুকুরে উল্টে যায়।

এ সময় ২৬ জন নিহত হন। নিহতদের অধিকাংশই নারী এবং শিশু। এ সময় ২০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানায়, গাফিলতির জন্য সরহ থানার স্টেশন ইনচার্জকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের উপস্থিত দেরি হওয়ার কারণেই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত হতে হয়েছে।

কয়েক ঘণ্টা পর শহরে দ্বিতীয় দুর্ঘটনা ঘটে। অহিরওয়ান ফ্লাইওভারের কাছে একটি দ্রুতগামী ট্রাক টেম্পোর সঙ্গে ধাক্কা লেগে পাঁচজন নিহত ও ১০ জন আহত হন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের যুগ্ম কমিশনার আনন্দ প্রকাশ তিওয়ারি জানান, বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে এবং ট্রাকটিকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

২৬ জনের তীর্থযাত্রীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় প্রাণ হারানো প্রত্যেক পরিবারকে ২ লাখ রূপি ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন তিনি। পাশাপাশি আহতদের প্রত্যেককে ৫০ হাজার করে আর্থিক সহায়তা দেওয়ার কথাও ঘোষণা করেছেন। 

এছাড়া, দুর্ঘটনা দুটিতে হতাহতদের প্রতি শোক জানিয়েছে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ। সেই সঙ্গে ত্রাণ ও উদ্ধার ব্যবস্থা তদারকি করার জন্য তিনি সিনিয়র মন্ত্রী রাকেশ সাচান এবং অজিত পালকে ঘটনাস্থলে পাঠিয়েছেন।

About

Popular Links