Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে মৃতের সংখ্যা বেড়ে ১৫১

এই ঘটনায় আরও দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন

আপডেট : ৩০ অক্টোবর ২০২২, ০৯:১৪ এএম

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবের জনসমাগমে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫১ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আরও দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। 

শনিবার (২৯ অক্টোবর) রাতে দেশটির রাজধানী সিউলের ইটাইওনে এই ঘটনা ঘটে। স্থানীয় বার্তা সংস্থা ইওনহাপের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে। 

ঘটনার ভিডিওতে দেখা গেছে রাস্তায় অনেকের মরদেহ পড়ে আছে। স্বেচ্ছাসেবীরা উদ্ধার কাজ চালাচ্ছে।

ইয়ংসান ফায়ার স্টেশনের প্রধান চই সুঙ-বিওম বলেছেন, হ্যালোউন উৎসবের আয়োজনে একটি সংকীর্ণ গলিতে বিপুল সংখ্যক মানুষ পড়ে গেলে স্থানীয় সময় ১০টা ২০ মিনিটে এই পদদলনের ঘটনা ঘটে।

উদ্ধার কাজ চলমান থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির জাতীয় দমকল সংস্থার এক কর্মকর্তা মুন হিয়ু-জু বলেন, “পরিস্থিতি এখনও বিশৃঙ্খল। ফলে আমরা এখনও আহতদের নির্দিষ্ট সংখ্যা জানার চেষ্টা করছি।”

দক্ষিণ কোরীয় প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, প্রেসিডেন্ট ইয়ন সুক-ইয়ল সিনিয়র কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠক করেছেন এবং ঘটনাস্থলে জরুরি মেডিকেল টিম পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর এটিই প্রথম মাস্ক ছাড়া ঘরের বাইরের হ্যালোইন উৎসব। ধারণা করা হচ্ছে, লক্ষাধিক মানুষ রাতে উৎসবের জন্য বের হয়েছিলেন।

সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত বার্তায় অনেক মানুষ আশঙ্কা করেছিলেন যে, ইটাইওনে মানুষের প্রচণ্ড ভিড়। এতে তারা অনিরাপদ বোধ করছেন।

About

Popular Links