Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি ফুটবলারের মৃত্যু

বৃহস্পতিবার পশ্চিমতীরের নাবলুসে ফিলিস্তিনি ও ইসরাইলিদের মধ্যকার সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় এই ফুটবলার নিহত হন

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ পিএম

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে ২৩ বছর বয়সী ফিলিস্তিনি ফুটবলার আহমেদ দারাঘমেহের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হন আরও ৫ জন হতাহত হয়েছে। 

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ চলাকালে এ হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনের চিকিৎসকদের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার করা এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার পশ্চিমতীরের নাবলুসে অবস্থিত জোসেফের মাজারে কিছু ইহুদিকে নিরাপত্তা দিয়ে নিয়ে যাচ্ছিল ইসরাইলি বাহিনী। ওই সময় ফিলিস্তিনি ও ইসরাইলিদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময়ে আহমেদ দারাঘমেহ গুরুতর আহত হন এবং পরে তার মৃত্যু হয়।

নিহত ফুটবলার আহমেদ দারাঘমেহ পার্শ্ববর্তী তুবাস শহরের বাসিন্দা ছিলেন। তিনি ওয়েস্ট ব্যাংক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের হয়ে খেলতেন। এ মৌসুমে নিজ দলের হয়ে ৬ গোল করে এই ফিলিস্তিনি সর্বোচ্চ গোলদাতাও ছিলেন।

ফিলিস্তিনি ও ইসরাইলিদের মধ্যকার সংঘর্ষের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। নিজেদের ঘরের জানালা থেকে ফিলিস্তিনিদের ধারণ করা ভিডিওগুলোতে গুলির শব্দ শোনা যায়। তবে সেই সংঘর্ষেই আহমেদ দারাঘমেহের মৃত্যু হয়েছে কি-না, তা নিশ্চিত হওয়া যায়নি।

ইসরায়েলের সামরিক বাহিনীর দাবি, নাবলুসের যেসব ফিলিস্তিনি তাদের দিকে গুলি ও বিস্ফোরক ছুঁড়ছিল, তাদেরই গুলি করা হয়েছে। অবরুদ্ধ গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি গোষ্ঠী হামাস জানায়, দারাঘমেহ তাদের সদস্য। তবে সংঘর্ষে ২৩ বছর বয়সী ফুটবলার অংশ নিয়েছেন নাকি, সেটি তারা নিশ্চিত করতে পারেনি।

About

Popular Links