Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

নির্বাচনী প্রতিশ্রুতি মনে করিয়ে দিতে ভিন্নধর্মী প্রতিবাদ

আপডেট : ১৮ জুন ২০১৮, ০৭:৫৮ পিএম

প্রধানমন্ত্রীর করা নির্বাচনী প্রতিশ্রুতি মনে করিয়ে দিতে, ১,৩৫০ কিলোমিটার হেঁটেছেন ভারতীয় নাগরিক মুক্তিকান্ত বিসওয়াল। 

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, চলতি বছরের ১৬ এপ্রিল ভারতের পতাকা হাতে উড়িষ্যার দক্ষিণ প্রদেশ থেকে রাজধানী দিল্লির উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা হন বিসওয়াল। কিন্তু আগ্রা পর্যন্ত এসে অসুস্থ হয়ে পড়ায়, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। 

আগ্রা থেকে তার গন্তব্যস্থল দিল্লির দূরত্ব ২১৮ কিলোমিটার।

এ প্রসঙ্গে বিসওয়াল জানিয়েছেন, তার প্রদেশের ইস্পাত জেনারেল হাসপাতাল উন্নয়নের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তা মনে করিয়ে দিতে এবং সে প্রতিশ্রুতি রক্ষার অনুরোধ জানাতেই এতদূর হেঁটেছেন তিনি। 

বিসওয়াল এ বিষয়ে বলেন, “আমি জানি না প্রধানমন্ত্রী আমার সঙ্গে দেখা করবেন কিনা। তবে তিনি দেখা না করলে, আমি অনশন শুরু করব।” 

২০১৫ সালে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক নির্বাচনী প্রতিশ্রুতিতে জানিয়েছিলেন, ইস্পাত জেনারেল হাসপাতালকে দিল্লির ‘অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্সেস’ –এর মতো অত্যাধুনিক করে তোলা হবে।

মুক্তিকান্ত বিসওয়ালের ভিন্নধর্মী এই প্রতিবাদ নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এখনও কোনো প্রতিক্রিয়া জানাননি। তবে বিষয়টি নিয়ে টুইট করেছেন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধি। বিসওয়াল জানিয়েছেন, ব্যাপারটি নিয়ে রাহুল গান্ধী টুইট করায় খুশি হয়েছেন তিনি।

এ সপ্তাহের শেষ নাগাদ দিল্লি পৌঁছাতে পারবেন বলে আশা করছেন বিসওয়াল। 

About

Popular Links