Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাড়ি ছিটকে আড়াইশ ফুট নিচে, ‘অলৌকিকভাবে’ বেঁচে গেলেন সব আরোহী

টেসলা সেডান গাড়িটি ক্যালিফোর্নিয়ার একটি মহাসড়ক থেকে ২৫০ ফুটেরও বেশি উচ্চতা থেকে একটি পাথুরে আউটক্রপিংয়ে আছড়ে পড়ে

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৩, ০৯:০৩ পিএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সড়ক দুর্ঘটনার কবল থেকে অলৌকিকভাবে বেঁচে গেছেন চারজন। তাদের মধ্যে চার ও ছয় বছর বয়সী দুই শিশুও ছিল।  তাদের বহনকারী টেসলা সেডান গাড়িটি মহাসড়ক থেকে ২৫০ ফুটেরও বেশি ওপর থেকে একটি পাথুরে আউটক্রপিংয়ে আছড়ে পড়ে। কিন্তু ঘটনাক্রমে তারা বেঁচে যান।

সোমবার (২ জানুয়ারি) আহতদের প্রথমে গুরুতর অবস্থায় তালিকাভুক্ত করা হয়েছিল। তবে উদ্ধারকারীরা আসার পর চারজনকেই সচেতন এবং সতর্ক অবস্থায় দেখতে পান।

স্থানীয় উদ্ধারকারী দলের প্রধান ব্রায়ান পটেনগার বলেন, “মনে হচ্ছে গাড়িটি পড়ার সময় কয়েকবার উল্টে যায়। সমুদ্রতীর থেকে মাত্র কয়েক ফুট দূরে গিয়ে সেটি আছড়ে পড়ে।”

তিনি আরও বলেন, “আমরা গাড়ি দুর্ঘটনার জন্য সব সময় পাহাড়ের কাছে যাই। ওই জায়গায় দুর্ঘটনা ঘটলে আহতরা কখনও বাঁচেন না। এটি একটি পরম অলৌকিক ঘটনা। সবাই তাদের বেঁচে আছেন।”

ব্যাটালিয়ন প্রধান বলেন, “সকাল সোয়া ১০টার দিকে প্রত্যক্ষদর্শীরা ৯১১ নম্বরে কল করেন। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পাহাড়ের নিচে নামার জন্য হাইওয়ে থেকে দড়ির ব্যবস্থা করেন। ওই সময় একদল কর্মী দূরবীনে দুর্ঘটনাকবলিত গাড়িটি পর্যবেক্ষণ করছিলেন। তারা তখন ঘটনাস্থলে নড়াচড়া লক্ষ্য করেন।”

পটেনগার বলেন, “গাড়ির উইন্ডশিল্ডের বাইরে একজনকে দেখে আমরা সবাই খুব অবাক হই। ক্রুরা বাচ্চাদের পেছনের জানালা দিয়ে টেনে বের করেন। তারা ব্যথার চেয়ে বেশি ভয় পেয়েছিল।”

তবে গাড়িতে থাকা প্রাপ্তবয়স্কদের আঘাত ছিল গুরুতর। ব্যাটালিয়ন প্রধান জানান, তাদের হেলিকপ্টারে করে পাহাড়ের ওপরে তুলতে হয়েছিল। সেখান থেকে নেওয়া হয় হাসপাতালে। উদ্ধার হওয়া চারজন একই পরিবারের সদস্য কি-না, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

কী কারণে টেসলা গাড়িটি এমন দুর্ঘটনায় পড়ে, কর্মকর্তারা তা তদন্ত করে দেখছেন।

About

Popular Links