Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিন দিনেই সাত মহাদেশ পাড়ি দিয়ে দুই ভারতীয়ের বিশ্বরেকর্ড

এই দুই ভারতীয়ের বিশ্বাস, যেকোনো রেকর্ডের জন্মই হয় ভাঙার জন্য

আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ১১:৩৩ পিএম

মাত্র তিন দিনে পৃথিবীর সাত মহাদেশ পাড়ি দিয়েছেন ড. আলি ইরানি এবং সুজয় কুমার মিত্র। সাত মহাদেশ পাড়ি দিতে তাদের সময় লেগেছে মাত্র ৭৩ ঘণ্টা! এর মাধ্যমে সবচেয়ে কম সময়ে সাত মহাদেশ পাড়ি দেওয়ার নতুন গিনেস রেকর্ড গড়েছেন ওই দুই ভারতীয়।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটের তথ্যমতে, সবচেয়ে কম সময়ে পৃথিবীর সাতটি মহাদেশে ভ্রমণ করার রেকর্ডের মালিক ড. আলি ইরানি এবং সুজয় কুমার মিত্র। তিন দিন এক ঘণ্টা ৫ মিনিট সময়ে সাত মহাদেশে পা রেখে তারা বিশ্বরেকর্ডটি নিজেদের নামে করেছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানায়, ড. আলি ইরানি এবং সুজয় কুমার মিত্র দারুণ ভ্রমণপিপাসু। তাদের বিশ্বাস, যেকোনো রেকর্ডের জন্মই হয় ভাঙার জন্য। নতুন গিনেস বিশ্বরেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাপ্ত সনদপত্রের ছবি সামাজিক যোগাযোগমমাধ্যম ইনস্টাগ্রামেও প্রকাশ করেছেন ড. আলি ইরানি।

ড. আলি ইরানি এবং সুজয় কুমার মিত্র বলেন, আমরা হয়ত আজ রেকর্ড ভাঙতে সক্ষম হয়েছি। তবে আগামীকাল অন্য কেউ আমাদের রেকর্ড ভাঙতে পারে।

মাত্র চারদিনের ব্যবধানে ড. আলি ইরানি এবং সুজয় কুমার মিত্র পা রেখেছেন এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ওশেনিয়া এবং অ্যান্টার্কটিকায়। গত ৪ ডিসেম্বর অ্যান্টার্কটিকা থেকে দুই ভারতীয়ে রেকর্ডগড়া যাত্রার শুরু হয়। পরবর্তীতে ৭ ডিসেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্নে পৌঁছে তারা ইতিহাস সৃষ্টিকারী দুর্দান্ত বিশ্বরেকর্ড গড়েন।

About

Popular Links