Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে স্কুলের সমাবর্তনে গুলিবর্ষণ, হতাহত ৩

গুলিবর্ষণের ঘটনায় জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার ঘোষণা দিয়েছেন লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস

আপডেট : ০১ জুন ২০২২, ১২:৩৬ পিএম

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় একটি উচ্চ বিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত এবং দুইজন আহত হয়েছেন।

বুধবার (১ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার মরিস জেফ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল নিউ অরলিন্সের জেভিয়ার ইউনিভার্সিটি ক্যাম্পাসে। এদিন বেলা ১১টা ৪৫ মিনিটে জেভিয়ার ইউনিভার্সিটি কনভোকেশন সেন্টারের পার্কিং লটে গুলিবর্ষণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দুইজন পুরুষ ও একজন বয়স্ক নারীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায় পুলিশ। পরে সবাইকে হাসপাতালে নেওয়া হলেও ওই নারীকে বাঁচানো সম্ভব হয়নি।

নিউ অরলিন্স পুলিশ বিভাগের প্রধান ডেপুটি সুপারিনটেনডেন্ট ক্রিস্টোফার গুডলি স্কুলের অনুষ্ঠানে গুলিবর্ষণের বিষয়টি নিশ্চিত করেছেন। তার ধারণা, দুই নারীর মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে এই গুলিবর্ষণের ঘটনার সূত্রপাত ঘটে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে।

গুলিবর্ষণের ঘটনায় জড়িতদের অবিলম্বে বিচারের আওতায় আনার ঘোষণা দিয়েছেন লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস। অন্যদের ক্ষতি করার ঝুঁকি তৈরি করে এমন ব্যক্তিরা যেন আগ্নেয়াস্ত্র সংগ্রহ বা বহন করতে না পারে সেটিও নিশ্চিতের তাগিদ দেন তিনি।

উল্লেখ্য, টেক্সাসের রোব এলিমেন্টারি স্কুলে বন্দুক হামলার রেশ না কাটতেই লুইজিয়ানার স্কুলের অনুষ্ঠানস্থলে এই গুলিবর্ষণের ঘটনা ঘটলো। গত ২৪ মে টেক্সাসের ওই হামলার ঘটনায় ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।

About

Popular Links