Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোদ্দুর রায় গ্রেপ্তার

রোদ্দুর রায়ের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে “কুরুচিকর মন্তব্য” করার যে অভিযোগ উঠেছে সেটি গায়ক রুপঙ্কর বাগচি এবং অকালপ্রয়াত গায়ক কেকে সংক্রান্ত বিতর্কের সূত্র ধরে

আপডেট : ০৭ জুন ২০২২, ০৪:১৮ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং তার দল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে “কুরুচিকর মন্তব্য” করার অভিযোগে আলোচিত ইউটিউবার রোদ্দুর রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে শনিবার (৪ জুন) ঋজু দত্ত নামে তৃণমূলের এক মুখপাত্র ওই অভিযোগে রোদ্দুর রায়ের বিরুদ্ধে ভারতের চিৎপুর থানায় অভিযোগ করেন। 

অভিযোগে বলা হয়, রোদ্দুর রায় সাম্প্রতিককালে অনলাইনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে কুরুচিকর ভাষা ব্যবহার করেছেন। এছাড়া, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, কলকাতার পুলিশ কমিশনারসহ কলকাতা ও রাজ্যের পুলিশ এবং প্রশাসনকেও তিনি আপত্তিকর ভাষায় আক্রমণ করেছেন।

মঙ্গলবার (৭ জুন) চলচ্চিত্র পরিচালক কৌশিক মুখোপাধ্যায়ের বরাতে রোদ্দুর রায়ের গ্রেপ্তারের বিষয়টি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইন।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানায়, শনিবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে পুলিশি অভিযোগ হয়। পরে আনন্দবাজারক অনলাইন তার সঙ্গে যোগাযোগ করলে তিনি পুলিশি অভিযোগ দায়েরের বিষয়টি শুনেছেন বলে জানান। এছাড়া বেশি মন্তব্য করতে রাজি হননি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ফেসবুকে লাইভ করেন রোদ্দুর রায়। ৩৭ মিনিটের সেই লাইভে তিনি বলেছেন, দুই বছর আগে তার বিরুদ্ধে একটি মামলা হয়েছিল। একই লাইভে তিনি মমতা ব্যানার্জির লেখা একটি কবিতার প্যারোডি করেন।

আনন্দবাজারের প্রতিবেদনে আরও বলা হয়, রোদ্দুর রায়ের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে “কুরুচিকর মন্তব্য” করার যে অভিযোগ উঠেছে সেটি গায়ক রুপঙ্কর বাগচি এবং অকালপ্রয়াত গায়ক কেকে সংক্রান্ত বিতর্কের সূত্র ধরে। কয়েক মিনিটের ওই ফেসবুক লাইভে রোদ্দুর রায় মমতা ব্যানার্জি সম্পর্কে প্রচলিত কিছু “অশ্লীল শব্দ” ব্যবহার করেছিলেন।

এর আগেও রোদ্দুর রায়ের বিরুদ্ধে লালবাজারসহ বিভিন্ন থানায় অভিযোগ করা হয়েছিল। সেসব অভিযোগেও মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর ভাষা প্রয়োগের অভিযোগ উঠেছিল।

About

Popular Links