Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বামী হত্যার দায়ে ‘কীভাবে আপনার স্বামীকে খুন করবেন’ বইয়ের লেখিকার যাবজ্জীবন কারাদণ্ড

গত ২৫ মে রোম্যান্সধর্মী লেখিকা ন্যান্সির বিরুদ্ধে তার স্বামীকে গুলি করে হত্যার অভিযোগ প্রমাণিত হয়

আপডেট : ১৫ জুন ২০২২, ০২:০৪ পিএম

“হাউ টু মার্ডার ইয়োর হাজব্যান্ড” অর্থাৎ “কীভাবে আপনার স্বামীকে হত্যা করবেন” বইয়ের লেখিকা ন্যান্সি ক্র্যাম্পটন ব্রফিকে (৭১) তার স্বামী ড্যানিয়েল ব্রফিকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ জুন) বিবিসির এক প্রতিবেদন জানায় যুক্তরাষ্ট্রের ওরেগন রাজ্যের পোর্টল্যান্ডের একটি আদালত এই রায় দিয়য়েছেন।

এর আগে, গত ২৫ মে রোম্যান্সধর্মী লেখিকা ন্যান্সির বিরুদ্ধে তার স্বামীকে গুলি করে হত্যার অভিযোগ প্রমাণিত হয়।

জানা গেছে, আর্থিক সমস্যার কারণে ২০১৮ সালের ২ জুন স্বামী ড্যানিয়েলকে গুলি করে হত্যা করেন ন্যান্সি। পরে, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে হাজতে আছেন তিনি। যদিও আদালতে হত্যার অভিযোগ অস্বীকার করেছেন এই লেখিকা।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানা গেছে, ২০১১ সালে কিভাবে নিজের স্বামীকে হত্যা করা যায় এমন একটি বই প্রকাশ করেছিলেন ন্যান্সি। সেখানে কীভাবে ধরা না পড়ে হত্যা করা যায় অথবা হত্যা করার বিভিন্ন সম্ভাব্য উপায় সম্পর্কে বিস্তারিত বর্ণনাও করেছেন তিনি। তবে বইটি এ ঘটনার প্রায় ৭ বছর আগে প্রকাশিত হয়েছিল বলে বিচারক ও জুরিরা জানিয়েছেন।


আরও পড়ুন: স্বামী হত্যায় দোষী ‘কীভাবে আপনার স্বামীকে খুন করবেন’ বইয়ের লেখিকা


প্রসিকিউটরদের দাবি, ন্যান্সি একটি গোস্ট গান কিনে সেটির সঙ্গে দোকান থেকে কেনা পিস্তলের যন্ত্রাংশ বদল করে এ খুন করেছেন। এই বন্দুকগুলোর কোনো সিরিয়াল নাম্বার থাকে না বলে এগুলোকে ট্রেস করা যায় না।

About

Popular Links