Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিঙ্গাপুরে পৌঁছেছেন ‘ঘরপালানো’ শ্রীলঙ্কান প্রেসিডেন্ট

অর্থনৈতিক সংকটে বিক্ষোভের মুখে প্রথমে আত্মগোপন পরে গোপনে দেশত্যাগ করা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাোকসে সিঙ্গাপুরে পৌঁছেছেন

আপডেট : ১৪ জুলাই ২০২২, ০৭:৫২ পিএম

অর্থনৈতিক সংকটে বিক্ষোভের মুখে প্রথমে আত্মগোপন পরে গোপনে দেশত্যাগ করা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাোকসে সিঙ্গাপুরে পৌঁছেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ জুলাই) সন্ধ্যায় সৌদি এয়ারলাইনসের একটি বিমানে করে সিঙ্গাপুর পৌঁছান তিনি।

সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে উপস্থিতি এএফপির সাংবাদিক জানান, গোতাবায়াকে বহনকারী বিমানটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে সিঙ্গাপুর পৌঁছায়। এ সময় তার সঙ্গে স্ত্রী ও দুই দেহরক্ষী ছিলেন।

মালদ্বীপ থেকে গোতাবায়া সিঙ্গাপুরে আসছেন এমন খবর ছড়িয়ে পড়লে বিমানবন্দরে ছুটে আসেন বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদকর্মীরা।

শ্রীলঙ্কান নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, গোতাবায়া রাজাপাকসে অল্প কিছু সময়ের জন্য সিঙ্গাপুর থাকবেন। এরপর তিনি সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে যাত্রা করবেন।

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত মঙ্গলবার রাতে একটি সামরিক বিমানে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। তার সঙ্গী হন স্ত্রী ও দুই নিরাপত্তারক্ষী।

কিন্তু গোতাবায়া মালদ্বীপে গেলে সে দেশে বসবাসরত শ্রীলঙ্কার বাসিন্দারা বিক্ষোভ দেখান। তাকে মালদ্বীপে আশ্রয় না দেওয়ার দাবি ওঠে।

মালদ্বীপের সাধারণ লোকজনও দেশটির সরকারের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। গোতাবায়াকে আশ্রয় দেওয়ায় মালদ্বীপের রাজনৈতিক দলগুলো দেশটির সরকারের কঠোর সমালোচনা করে।

বুধবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে গোতাবায়াদের মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগ থেকে তারা সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকেন। তারা ব্যক্তিগত উড়োজাহাজে করে সিঙ্গাপুরে যাওয়ার পরিকল্পনা করছেন বলে খবর বের হয়। শেষ পর্যন্ত তারা সৌদি এয়ারলাইনসের ফ্লাইটে মালদ্বীপ ছাড়েন।

About

Popular Links